Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
ICC ODI World Cup 2023

বিশ্বকাপের খেলা দেখতে এলেই বিনামূল্যে পপকর্ন, ঠান্ডা পানীয়! লোক টানতে টোপ দিচ্ছে একটি মাঠ

বিশ্বকাপের ম্যাচ দেখতে আসা সাধারণ দর্শকদের বিনামূল্যে পপকর্ন এবং ঠান্ডা পানীয় দেওয়া হবে। এমনই সিদ্ধান্ত নিল ভারতের একটি ক্রিকেট সংস্থা।

fans

বিশ্বকাপ দেখতে মাঠে দর্শকেরা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০২৩ ১৫:২৮
Share: Save:

এ বারের বিশ্বকাপে বেশ কিছু ম্যাচে মাঠে খালি চেয়ার দেখা যাচ্ছে। এমন অবস্থায় মুম্বই ক্রিকেট সংস্থার (এমসিএ) অভিনব ভাবনা। বিশ্বকাপের ম্যাচ দেখতে আসা সাধারণ দর্শকদের বিনামূল্যে পপকর্ন এবং ঠান্ডা পানীয় দেবে তারা। এমন সিদ্ধান্তের কথাই জানালেন এমসিএ প্রধান অমল কালে।

মুম্বইয়ে পরের ম্যাচ ২ নভেম্বর। শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলবে ভারত। সেই ম্যাচ থেকেই শুরু হবে পপকর্ন এবং ঠান্ডা পানীয় দেওয়া। চলবে সেমিফাইনাল পর্যন্ত। অমল বলেন, “আমিই প্রস্তাব দিয়েছিলাম দর্শকদের বিনামূল্যে পপকর্ন এবং ঠান্ডা পানীয় দেওয়ার। যাঁরাই মাঠে আসবেন খেলা দেখতে, তাঁদের প্রত্যেককে দেওয়া হবে। মাঠে ঢোকার সময় টিকিট পাঞ্চ করানোর সঙ্গে সঙ্গে তাঁদের হাতে দেওয়া হবে পপকর্ন এবং ঠান্ডা পানীয়। এমসিএ থেকে এই পুরো খরচ করা হবে। ভারত-শ্রীলঙ্কা ম্যাচ থেকে এটা শুরু হবে। চলবে সেমিফাইনাল পর্যন্ত। আমার এই প্রস্তাব সংস্থার সকলে মেনে নিয়েছে।”

ভারতের ম্যাচের আগের দিন সচিন তেন্ডুলকরের একটি মূর্তি উন্মোচন করা হবে ওয়াংখেড়েতে। ভারতের অন্যতম শ্রেষ্ঠ ব্যাটারকে সম্মান জানাতে চায় এমসিএ। সেই কারণে আহমেদনগরের এক শিল্পীকে দিয়ে সচিনের একটি মূর্তি বানানো হয়েছে। ১ অক্টোবর সেই মূর্তি উন্মোচন করা হবে।

gfx

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

২০১১ সালে মুম্বইয়ের এই ওয়াংখেড়েতেই বিশ্বকাপ জিতেছিল ভারত। এই বছর বিশ্বকাপের পাঁচটি ম্যাচ হবে সেখানে। প্রথম ম্যাচ হয় ২১ অক্টোবর। সেই ম্যাচে দক্ষিণ আফ্রিকা হারিয়ে দেয় ইংল্যান্ডকে। ওয়াংখেড়েতে পরের ম্যাচে বাংলাদেশকে হারায় দক্ষিণ আফ্রিকা। এর পর ভারত-শ্রীলঙ্কা ছাড়াও রয়েছে অস্ট্রেলিয়া বনাম আফগানিস্তান ম্যাচ। তা ছাড়া একটি সেমিফাইনাল হবে সেখানে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE