Advertisement
০২ মে ২০২৪
ICC ODI World Cup 2023

পাঁচে পাঁচ হতেই রোহিতদের ফেলে অন্য চ্যালেঞ্জ নিতে ছুটলেন কোচ দ্রাবিড়!

বিশ্বকাপের দু’টি ম্যাচের মাঝে প্রায় এক সপ্তাহ বিরতি। তাই এক দিন ছুটি কাটাল ভারতীয় দল। রাহুল দ্রাবিড়েরা গেলেন ট্রেক করতে।

Rahul Dravid

রাহুল দ্রাবিড়। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০২৩ ১৪:৩৫
Share: Save:

ভারতীয় দল এখনও পর্যন্ত এ বারের বিশ্বকাপে অপরাজিত। পাঁচটি ম্যাচেই জিতেছে তারা। পরের ম্যাচ রবিবার। মাঝে বেশ কিছু দিনের বিরতি পেয়ে মঙ্গলবার ছুটি কাটাল ভারতীয় দল। রাহুল দ্রাবিড় এবং বাকি কোচেরা গেলেন পাহাড়ে ট্রেক করতে। টানা ক্রিকেটের মাঝে দ্রাবিড়েরা মন তরতাজা করতে চলে গেলেন পাহাড়ে।

ভারতের শেষ ম্যাচ ছিল ধর্মশালাতে। সেখানে নিউ জ়িল্যান্ডকে হারিয়ে দেন রোহিত শর্মারা। তার পরেই ভারতীয় দলের ক্রিকেটার এবং সাপোর্ট স্টাফেরা এক দিন নিজেদের মতো কাটানোর সিদ্ধান্ত নেয়। দ্রাবিড়েরা গিয়েছিলেন ত্রিউন্দে। ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে একটি ভিডিয়ো পোস্ট করা হয়। সেখানে দেখা যায় কোচ দ্রাবিড়, ব্যাটিং কোচ বিক্রম রাঠৌর এবং আরও সাপোর্ট স্টাফেরা ট্রেক করছেন। ছবির মতো সুন্দর একটি গ্রাম ত্রিউন্দ। সেখান থেকে ধৌলাধর পর্বতমালা দেখা যায়। ৯ কিলোমিটার লম্বা সেই ট্রেক করতে ৪ থেকে ৬ ঘণ্টা সময় লাগে।

কোচেরা গেলেও ক্রিকেটারদের নিয়ে যাওয়া হয়নি। দ্রাবিড় বলেন, “পাথরের উপর দিয়ে হেঁটে এখানে উঠতে হয়। ক্রিকেটারদের বিশ্বকাপের মাঝে এখানে নিয়ে আসা উচিত হত না। চোট পাওয়ার আশঙ্কা থাকত। তাই ওদের আনা হয়নি। তবে চাইব যখন খেলা থাকবে না, তখন ওরা এসে এখানে ঘুরে যাক।” দ্রাবিড় নিজে ওখানে গিয়ে খুবই আনন্দ পেয়েছেন। সেখানে গিয়ে তিনি বলেন, “বেশ চ্যালেঞ্জিং ট্রেক ছিল।” ব্যাটিং কোচ রাঠৌর বলেন, “শেষ আধ ঘণ্টা বেশ কঠিন ছিল। কিন্তু এখানে এসে যে দৃশ্য দেখলাম, তাতে মন ভরে গিয়েছে। সব কিছুই করা যায় এই দৃশ্য দেখার জন্য।”

ভারতের পরের ম্যাচ লখনউয়ে। সেখানে ইংল্যান্ডের বিরুদ্ধে রবিবার খেলবে তারা। সেই ম্যাচেও পাওয়া যাবে না হার্দিক পাণ্ড্যকে। বাংলাদেশ ম্যাচে চোট পেয়েছিলেন ভারতীয় অলরাউন্ডার। তাঁর চোট এখনও সারেনি। আরও দু’টি ম্যাচে পাওয়া যাবে না তাঁকে। ফিরতে পারেন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে। সেই ম্যাচ ৫ নভেম্বর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC ODI World Cup 2023 Team India Rahul Dravid
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE