Advertisement
০২ মে ২০২৪
lasith malinga

চার বছর পর মুম্বই ইন্ডিয়ান্সে ফিরলেন মালিঙ্গা, কোন ভূমিকায় দেখা যাবে তাঁকে?

অবসর নেওয়ার পর মুম্বই ইন্ডিয়ান্সের সঙ্গে যুক্ত ছিলেন না মালিঙ্গা। চার বছর পর আবার তিনি যোগ দিলেন পুরনো দলে। শ্রীলঙ্কার প্রাক্তন ক্রিকেটারকে এ বার দেখা যাবে নতুন ভূমিকায়।

picture of Lasith Malinga

লসিথ মালিঙ্গা। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২০ অগস্ট ২০২৩ ১৪:৫৩
Share: Save:

আবার মুম্বই ইন্ডিয়ান্সে যোগ দিচ্ছেন লসিথ মালিঙ্গা। এ বার আইপিএল ফ্র্যাঞ্চাইজ়ির বোলিং কোচ হিসাবে দেখা যাবে শ্রীলঙ্কার প্রাক্তন জোরে বোলারকে। ২০২৩ সালের আইপিএলে রাজস্থান রয়্যালসের বোলিং কোচ ছিলেন তিনি।

নিউ জ়িল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার শেন বন্ডের সঙ্গে চুক্তি শেষ হয়নি মুম্বই ইন্ডিয়ান্স কর্তৃপক্ষের। ২০২৩ সালের আইপিএলে তিনিই ছিলেন রোহিত শর্মার দলের বোলিং কোচ। তবু মালিঙ্গার সঙ্গে নতুন চুক্তি করল মুম্বই। ২০২৪ সালে আইপিএলে দলের প্রাক্তন ক্রিকেটারকে দেখা যাবে জোরে বোলিং কোচের ভূমিকায়। মালিঙ্গার সঙ্গে নতুন চুক্তির কথা জানিয়েছেন মুম্বই ইন্ডিয়ান্স কর্তৃপক্ষ। যদিও বন্ডের নতুন ভূমিকা কী হবে, তা নিয়ে কিছু জানানো হয়নি। উল্লেখ্য, গত ন’মরসুম ধরে মুম্বই ইন্ডিয়ান্সের বোলিং কোচের দায়িত্ব সামলাচ্ছেন নিউ জ়িল্যান্ডের প্রাক্তন জোরে বোলার। শুধু মুম্বই ইন্ডিয়ান্সের বোলিং কোচ নন, বন্ড এমআই এমিরেতসের প্রধান কোচও। মনে করা হচ্ছে, বন্ড এখন থেকে শুধু সংযুক্ত আরব আমিরশাহির দলটির দায়িত্ব সামলাবেন। যদিও এ নিয়ে কিছু জানানো হয়নি।

মুম্বইয়ের পাঁচ বার আইপিএল জয়ের মধ্যে চার বার মালিঙ্গার গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল। ২০১৩, ২০১৫, ২০১৭ এবং ২০১৯ সালে আইপিএল চ্যাম্পিয়ন মুম্বই দলের সদস্য ছিলেন তিনি। ২০১১ সালে চ্যাম্পিয়ন্স লিগ টি-টোয়েন্টিতে মুম্বইয়ের চ্যাম্পিয়ন হওয়ার নেপথ্যেও ছিল শ্রীলঙ্কার প্রাক্তন জোরে বোলারের ভূমিকা। মুম্বইয়ের হয়ে ১৩৯টি ম্যাচ খেলে ১৯৫টি উইকেট নিয়েছেন তিনি।

ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর ২০২১ সালে রাজস্থান ফ্র্যাঞ্চাইজ়ির সঙ্গে যুক্ত হয়েছিলেন মালিঙ্গা। ২০২২ মরসুম থেকে সামলেছেন দলের বোলিং কোচের দায়িত্ব। আগামী বছর তাঁকে আবার দেখা যাবে রোহিতদের ডাগ আউটে। মুম্বই ইন্ডিয়ান্স ছাড়া আর কোনও দলের জার্সি গায়ে আইপিএল খেলেননি মালিঙ্গা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

lasith malinga Mumbai Indians IPL
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE