Advertisement
০২ মে ২০২৪
Kieron Pollard

দলবদল! টি২০ বিশ্বকাপের আগে রোহিতদের দল ছেড়ে অন্য দলের কোচ বিশ্বজয়ী তারকা, কে তিনি?

আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বড় দায়িত্ব নিয়েছেন রোহিত শর্মাদের দলের ব্যাটিং কোচ। বিশ্বকাপের আগে অন্য একটি দলে যোগ দিতে চলেছেন তিনি।

cricket

মুম্বই ইন্ডিয়ান্সের কয়েক জন ক্রিকেটার। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ ডিসেম্বর ২০২৩ ১৩:০০
Share: Save:

এখন মুম্বই ইন্ডিয়ান্সের ব্যাটিং কোচ তিনি। আগামী মরসুমের আইপিএল শুরুর আগেই অবশ্য নতুন দায়িত্ব নিয়ে ফেলেছেন কাইরন পোলার্ড। ইংল্যান্ডের সহকারী কোচের দায়িত্ব নিয়েছেন তিনি। আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখে পোলার্ডকে এই দায়িত্ব দিয়েছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। সামনের বছর ওয়েস্ট ইন্ডিজ় ও আমেরিকায় হবে প্রতিযোগিতা।

ইংল্যান্ড ক্রিকেট বোর্ড একটি বিবৃতিতে জানিয়েছে, ‘‘ওয়েস্ট ইন্ডিজ়ের প্রাক্তন অধিনায়ক পোলার্ডকে পরের বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দলের সহকারী কোচ করা হয়েছে। আমরা নিশ্চিত পোলার্ডের কাছ থেকে আমাদের দলের ক্রিকেটারেরা অনেক কিছু শিখতে পারবে।’’

সম্প্রতি সাদা বলের ক্রিকেটে ভাল খেলতে পারেনি ইংল্যান্ড। ওয়েস্ট ইন্ডিজ়ে এক দিনের সিরিজ় ১-২ ও টি-টোয়েন্টি সিরিজ় ২-৩ ব্যবধানে হারে তারা। সে দেশেই বিশ্বকাপ। তাই আগে থেকে প্রস্তুতি নিচ্ছে তারা। ওয়েস্ট ইন্ডিজ়ের পিচ ও পরিবেশ কী ভাবে কাজে লাগাতে হয় সেটা জানার জন্যই পোলার্ডকে নেওয়া হয়েছে।

২০১২ সালে ওয়েস্ট ইন্ডিজ়ের যে দল টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল সেই দলের সদস্য ছিলেন পোলার্ড। ওয়েস্ট ইন্ডিজ়ের হয়ে ১০১টি টি-টোয়েন্টি ম্যাচে ২৫.৩০ গড় ও ১৩৫ স্ট্রাইক রেটে ১৫৬৯ রান করেছেন পোলার্ড। করেছেন ছ’টি অর্ধশতরান। নিয়েছেন ৪২টি উইকেট।

টি-টোয়েন্টিতে দেশ ও বিভিন্ন লিগ মিলিয়ে ৬৩৭টি ম্যাচ খেলেছেন পোলার্ড। করেছেন ১২,৩৯০ রান। ৩১.১৩ গড় ও ১৫০ স্ট্রাইক রেটে রান করেছেন তিনি। একটি শতরান ও ৫৮টি অর্ধশতরান করেছেন পোলার্ড। ৩১২টি উইকেটও রয়েছে তাঁর দখলে। আইপিএলে মুম্বইয়ের হয়ে পাঁচ বার চ্যাম্পিয়ন হয়েছে পোলার্ড। অবসরের পরে তাঁকে মুম্বইয়েই ব্যাটিং কোচের দায়িত্ব দেওয়া হয়েছে। এ বার নতুন দায়িত্ব নিলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE