Advertisement
১৮ জুলাই ২০২৪
Mumbai Indians

Mumbai Indians: মুম্বই ইন্ডিয়ান্সের নতুন দুই দলের নাম কী হল

দক্ষিণ আফ্রিকা এবং আমিরশাহির টি-টোয়েন্টি লিগে খেলবে মুম্বই ইন্ডিয়ান্সের দুই দল। নতুন দলগুলির নাম এবং লোগো আনুষ্ঠানিক ভাবে প্রকাশিত হল।

গত আইপিএলে সাফল্য পায়নি মুম্বই ইন্ডিয়ান্স।

গত আইপিএলে সাফল্য পায়নি মুম্বই ইন্ডিয়ান্স। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১০ অগস্ট ২০২২ ২২:৫৪
Share: Save:

সংযুক্ত আরব আমিরশাহি এবং দক্ষিণ আফ্রিকার নতুন টি-টোয়েন্টি লিগে দল কিনেছে আইপিএলের মুম্বই ইন্ডিয়ান্স। নতুন দুই দলের নাম প্রকাশ করল তারা।

মুম্বই ফ্র্যাঞ্চাইজির মালিকানা রয়েছে রিলায়্যান্স গোষ্ঠীর হাতে। আইপিএলে মুম্বই ফ্র্যাঞ্চাইজির ব্যবসায়িক সাফল্যের সুবাদে ক্রিকেটে আরও বিনিয়োগ করতে চায় মুকেশ অম্বানীর সংস্থা। সেই কারণেই দুই দেশের নতুন দু’টি ফ্র্যাঞ্চাইজি লিগে দল নিয়েছে তারা। আমিরশাহির দলের নাম দেওয়া হয়েছে এমআই এমিরেটস এবং দক্ষিণ আফ্রিকার লিগের ফ্র্যাঞ্চাইজির নাম দেওয়া হয়েছে এমআই কেপ টাউন। অর্থাৎ, নতুন দুই ফ্র্যাঞ্চাইজির সঙ্গেই থাকছে আইপিএলের সুবাদে টি-টোয়েন্টি ক্রিকেটের দুনিয়ার পরিচিত মুম্বই ইন্ডিয়ান্সের ছোঁয়া।

আনুষ্ঠানিক ভাবে নাম প্রকাশের সঙ্গে নতুন দুই দলের লোগোও প্রকাশ করা হয়েছে কর্ণধার সংস্থার তরফে। সংস্থার আশা, বিশ্বে মুম্বইয়ের যত সমর্থক রয়েছেন তাঁরা খুশি হবেন। আরও দু’টি দেশের প্রতিযোগিতায় তাঁরা নিজেদের দলকে সমর্থন করতে পারবেন। এমআই এমিরেটস এবং এমআই কেপ টাউনের থাকবে স্থানীয় সংস্কৃতির ছোঁয়াও। নতুন দুই ফ্র্যাঞ্চাইজির মাধ্যমে তাঁরা ক্রিকেটকে নতুন উচ্চতায় পৌঁছে দিতে পারবেন বলেই আশা মুম্বইয়ের কর্ণধার সংস্থার।

উল্লেখ্য, মুম্বইয়ের অধিনায়ক রোহিত শর্মা। বিভিন্ন ভাবে প্রত্যক্ষ ভাবে যুক্ত রয়েছেন সচিন তেন্ডুলকর, জাহির খান, মাহেলা জয়বর্ধনেদের মতো প্রাক্তন ক্রিকেটাররা। যদিও গত আইপিএলে দশম স্থানে শেষ করেছে আইপিএলের সফলতম ফ্র্যাঞ্চাইজি মুম্বই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE