Advertisement
০৫ মে ২০২৪
Tamil Nadu Premier League

উল্টো দিকে দৌড়ে গিয়ে লাফিয়ে ক্যাচ, দল হারলেও অন্য অশ্বিন নজর কাড়লেন ফিল্ডিংয়ে

মাদুরাই প্রথমে ব্যাট করে ১২৩ রান করে। সেই রান তুলতে নেমে হাতে সাত উইকেট নিয়ে ম্যাচ জেতেন রবিচন্দ্রন অশ্বিনেরা। রবিবার ম্যাচ হারলেও মুরুগান অশ্বিনের ক্যাচ স্মরণীয় হয়ে থাকবে মাদুরাইয়ের সমর্থকদের কাছে।

Murugan Ashwin

(বাঁ দিকে) মুরুগান অশ্বিনের নেওয়া সেই ক্যাচ। মুরুগান অশ্বিন (ডান দিকে)। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২০ জুন ২০২৩ ১৫:৩৮
Share: Save:

তামিলনাড়ু প্রিমিয়ার লিগে অভিনব ক্যাচ। সিচেম মাদুরাই প্যান্থার্স বনাম ডিন্ডিগুল ড্রাগন্সের ম্যাচে সেই ক্যাচ নিলেন মুরুগান অশ্বিন। সেই ক্যাচ তিনি নিলেন রবিচন্দ্রন অশ্বিনের দল ডিন্ডিগুলের বিরুদ্ধে। যদিও ম্যাচ জেতে ডিন্ডিগুলই।

মাদুরাই প্রথমে ব্যাট করে ১২৩ রান করে। সেই রান তুলতে নেমে হাতে সাত উইকেট নিয়ে ম্যাচ জেতেন রবিচন্দ্রন অশ্বিনেরা। রবিবার ম্যাচ হারলেও মুরুগান অশ্বিনের ক্যাচ স্মরণীয় হয়ে থাকবে মাদুরাইয়ের সমর্থকদের কাছে। ডিন্ডিগুলের এস অরুণ ব্যাট করছিলেন। তাঁর মারা বল ডিপ কভারে ক্যাচ ধরেন মুরুগান। তিনি উল্টো দিকে দৌড়ে গিয়ে লাফিয়ে ক্যাচ ধরেন। মাদুরাইয়ের বাঁহাতি পেসার গুরজপনীত সিংহ বল করছিলেন। তাঁর করা অফ স্টাম্পের বাইরের বলে অরুণ স্লাইস করেন। অশ্বিন পিছন দিকে দৌড়ে না গেলে অন্য কোনও ফিল্ডারের পক্ষেই পৌঁছনো সম্ভব ছিল না।

টস জিতে বল করার সিদ্ধান্ত নেয় ডিন্ডিগুল। ১৯.৩ ওভারে ১২৩ রানে শেষ হয়ে যায় মাদুরাইয়ের ইনিংস। ৩৪ বলে ৪৫ রান করেন জে কৌশিক। সেটাই দলের সব থেকে বড় ইনিংস। অশ্বিনদের দলের বোলারেরা অল্প রানের মধ্যেই আউট করে দেন মাদুরাইকে। সেই রান তুলতেও বেশি সময় নেননি ডিন্ডিগুলের ব্যাটারেরা। প্রথম দুই ওভারেই ওপেনারেরা আউট হয়ে যান। কিন্তু বাবা ইন্দ্রজিৎ এবং আদিত্য গণেশ দলকে সহজেই জয়ের রানে পৌঁছে দেন। ১৪.১ ওভারে রান তুলে নেয় ডিন্ডিগুল।

আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলে যাওয়া ইন্দ্রজিৎ ৪৮ বলে ৭৮ রান করেন। সাতটি চার এবং চারটি ছক্কা মারেন তিনি। মাদুরাইয়ের হয়ে তিনটি উইকেটই নেন গুরজাপনীত। ডিন্ডিগুলের হয়ে চার ওভারে ১৯ রান দিয়ে তিন উইকেট নেওয়া সুবোত ভাটি ম্যাচের সেরা হন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE