Advertisement
০৫ মে ২০২৪
Ashes 2023

স্মিথদের চাই ১৭৪ রান, ব্রডদের সাত উইকেট, অ্যাশেজের প্রথম টেস্টের শেষ দিন খেলা হবে তো?

অস্ট্রেলিয়ার ম্যাচ জিততে চাই ১৭৪ রান এবং ইংল্যান্ডের চাই সাত উইকেট। এমন অবস্থায় দুই দলের কাছেই ম্যাচ জেতার সুযোগ রয়েছে। কিন্তু খেলা হবে তো?

Edgbaston on 3rd day of First test

টেস্টের তৃতীয় দিন এজবাস্টনের আকাশে মেঘ ছিল। বৃষ্টিও হয় সে দিন। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২০ জুন ২০২৩ ১৩:১৯
Share: Save:

অ্যাশেজের প্রথম টেস্টের পঞ্চম দিনে হাড্ডাহাড্ডি লড়াই দেখার অপেক্ষায় দর্শকেরা। অস্ট্রেলিয়ার ম্যাচ জিততে চাই ১৭৪ রান এবং ইংল্যান্ডের সাত উইকেট। এমন অবস্থায় দুই দলের কাছে ম্যাচ জেতার সুযোগ রয়েছে। কিন্তু খেলা হবে তো? আবহাওয়া দফতর খুব স্বস্তির কথা বলতে পারল না।

মঙ্গলবার সকাল থেকেই বৃষ্টি পড়ছে এজবাস্টনে। স্থানীয় সময় সকাল ১১টা পর্যন্ত ৭০ শতাংশ বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া দফতর। তার পর থেকে বিকেল ৫টা পর্যন্ত ৩০ শতাংশ বৃষ্টি হতে পারে। বিকেলের পর বৃষ্টির সম্ভাবনা নেই। ভারতের সঙ্গে ইংল্যান্ডের সময়ের পার্থক্য সাড়ে চার ঘণ্টা। এখানের সময় অনুযায়ী দুপুর ৩.৩০ মিনিটে খেলা শুরু হয়। অর্থাৎ এজবাস্টনে তখন দুপুর ১১টা। সেই সময় পর্যন্ত ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

তৃতীয় দিনে বৃষ্টির জন্য খেলা হয়নি অনেকটা সময়। চতুর্থ দিনে বেশি ক্ষণ খেলিয়ে সেই সময় কিছুটা বাঁচানোর চেষ্টা করা হয়েছে। কিন্তু পঞ্চম দিনে ম্যাচের সময় বৃষ্টি চললে খেলা হওয়া মুশকিল। তাপমাত্রা ১৫ ডিগ্রি সেলসিয়াসে নেমে যাওয়ার কথা জানিয়েছে আবহাওয়া দফতর। মেঘলা আকাশ থাকবে। অর্থাৎ বল সুইং হওয়ার সম্ভাবনা রয়েছে। যা বিপদে ফেলে দিতে পারে অস্ট্রেলিয়ার ব্যাটারদের। বৃষ্টির জন্য বার বার খেলা বন্ধ হওয়ার সম্ভাবনাও রয়েছে। তা সমস্যায় ফেলতে পারে ইংল্যান্ডের বোলারদেরও।

প্রথম ইনিংসে ৩৯৩ রান তোলে ইংল্যান্ড। প্রথম দিনেই সেই রান তুলে ইনিংস ডিক্লেয়ার করে দিয়েছিলেন বেন স্টোকসেরা। অস্ট্রেলিয়া সেই রান তাড়া করে ৩৮৬ রান তোলে। ইংল্যান্ড দ্বিতীয় ইনিংসে তোলে ২৭৩ রান। অস্ট্রেলিয়ার সামনে লক্ষ্য ২৮১ রান। চতুর্থ দিনের শেষে অস্ট্রেলিয়ার স্কোর ১০৭/৩।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ashes 2023 Australia vs England Weather Edgbaston
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE