Advertisement
০৪ মে ২০২৪
Ashes 2023

তিন উইকেট পড়ে গিয়েছে অস্ট্রেলিয়ার, অ্যাশেজের চতুর্থ দিন আর ক’টি উইকেট চাইছিলেন ব্রড?

চতুর্থ দিনের শেষ সেশনে দু’টি উইকেট নেন স্টুয়ার্ট ব্রড। ইংরেজ পেসার আরও একটি উইকেট নেওয়ার জন্য মরিয়া হয়ে উঠেছিলেন। কিন্তু শেষ পর্যন্ত সেই উইকেট তিনি পাননি।

Stuart Broad

স্টুয়ার্ট ব্রড। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২০ জুন ২০২৩ ১১:১৭
Share: Save:

অ্যাশেজের প্রথম টেস্টে চতুর্থ দিনের শেষে তিন উইকেট হারিয়েছে অস্ট্রেলিয়া। ইংরেজ পেসার স্টুয়ার্ট ব্রড চাইছিলেন আরও একটি উইকেট। দিনের শেষে সে কথাই জানালেন তিনি। শেষ সেশনে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া ১০৭ রান তুলেছে। জয়ের জন্য বাকি আরও ১৭৪ রান। সেই লক্ষ্যেই মঙ্গলবার মাঠে নামবেন উসমান খোয়াজারা। ব্রডদের লক্ষ্য বাকি সাত উইকেট তুলে ম্যাচ জিতে নেওয়া।

দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ড ২৭৩ রান করে। অস্ট্রেলিয়ার সামনে ২৮০ রানের লক্ষ্য রাখেন বেন স্টোকসেরা। জো রুট সোমবার শুরুটা করেছিলেন আক্রমণাত্মক ভাবে। তাঁকে সঙ্গ দেন হ্যারি ব্রুক। দু’জনেই ৪৬ রান করেন। ইংল্যান্ডের রানের গতি থামিয়ে দেন প্যাট কামিন্স এবং নেথন লায়ন। তাঁরা চারটি করে উইকেট নেন। অস্ট্রেলিয়া রান তাড়া করতে নামলে প্রথম উইকেট নেন অলি রবিনসন। দু’টি উইকেট নেন ব্রড।

ইংল্যান্ডের অভিজ্ঞ পেসার আরও একটি উইকেট চাইছিলেন। দর্শক যে ভাবে চিৎকার করছিল তাঁদের জন্য, সেটা কাজে লাগাতে চাইছিলেন তিনি। চতুর্থ দিনের শেষে ব্রড বলেন, “আমি আরও একটা উইকেট চাইছিলাম। বলটা খুব ভাল সুইং করছিল। সেই সঙ্গে দর্শকদের চিৎকার। সমর্থকেরা ওই ভাবে পাশে থাকলে পরিবেশটাই পাল্টে যায়। কোনও কিছু না হলেও মনে হয় অনেক কিছু হতে পারে।”

চতুর্থ দিনের শেষ সেশনে ব্রড একের পর এক বল ইনসুইং করানোর পর হঠাৎ একটি করে আউট সুইং করাচ্ছিলেন। তাতেই মার্নাস লাবুশেন আউট হয়ে যান। স্টিভ স্মিথও উইকেটরক্ষকের হাতে ক্যাচ দেন। সবে ব্যাট করতে নামা স্মিথের পা নড়েনি। তাতেই ব্যাটটি ঠিক জায়গায় নিয়ে যেতে ব্যর্থ হন তিনি। উইকেট তুলে নেন ব্রড। ব্রড চাইবেন পঞ্চম দিনেও এই সুইং পেতে। বিশেষ করে শুরুর ঘণ্টাতেই উইকেট তুলে নেওয়ার জন্য মরিয়া হয়ে থাকবেন ইংল্যান্ডের পেসারেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ashes 2023 Australia vs England Stuart Broad
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE