Advertisement
০২ মে ২০২৪
Ranji Trophy 2024

রঞ্জি ফাইনালে শতরান, সচিনের সামনে সচিনেরই ৩০ বছর পুরনো রেকর্ড ভেঙে দিলেন সরফরাজ়ের ভাই

সচিন তেন্ডুলকরের ৩০ বছর পুরনো রেকর্ড ভেঙে দিলেন মুশির খান। রঞ্জি ট্রফির ফাইনালে এই নজির গড়লেন সরফরাজ় খানের ভাই।

cricket

সচিন তেন্ডুলকর। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ মার্চ ২০২৪ ১৪:৪৩
Share: Save:

রঞ্জি ট্রফির ফাইনালে রেকর্ড গড়লেন মুশির খান। সচিন তেন্ডুলকরের ৩০ বছর পুরনো রেকর্ড ভেঙে দিলেন সরফরাজ় খানের ভাই। ফাইনালে বিদর্ভের বিরুদ্ধে দ্বিতীয় ইনিংসে শতরান করেছেন মুশির। মুম্বইয়ের ক্রিকেটারদের মধ্যে সব থেকে অল্প বয়সে রঞ্জি ফাইনালে শতরান করেছেন তিনি।

১৯৯৪-৯৫ মরসুমে রঞ্জির ফাইনালে পঞ্জাবের বিরুদ্ধে শতরান করেছিলেন সচিন। এত দিন সেটাই ছিল রঞ্জি ফাইনালে মুম্বইয়ের হয়ে সব থেকে অল্প বয়সে কোনও ব্যাটারের করা শতরান। ৩০ বছর পরে সেই রেকর্ড ভাঙল। করলেন ভারতের হয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে খেলা তারকা। তিনি যখন সচিনের রেকর্ড ভাঙছেন তখন গ্যালারিতে বসেছিলেন সচিন।

রঞ্জি ফাইনালে প্রথম ইনিংসে ১১৯ রানের লিড নিয়েছে মুম্বই। দ্বিতীয় ইনিংসে তিন নম্বরে ব্যাট করতে নেমে শতরান করেছেন মুশির। তার পরেও তিনি থামেননি। এই প্রতিবেদন লেখার সময় ১৩৫ রানে অপরাজিত রয়েছেন তিনি। তাঁর ব্যাটে ভর করে মুম্বইয়ের লিড ৪০০ রান পেরিয়ে গিয়েছে। আরও এক বার মুম্বইয়ের রঞ্জি জয় সময়ের অপেক্ষা।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ব্যাটে-বলে খুব ভাল খেলেছেন মুশির। সাতটি ম্যাচে ৩৬০ রান করেছেন তিনি। তার মধ্যে দু’টি শতরান রয়েছে। সাতটি উইকেটও নিয়েছেন তিনি। কিন্তু ফাইনালে রান পাননি মুশির। ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরেছে ভারত। বিশ্বকাপের পরেই মুম্বইয়ের রঞ্জি দলে ডাক পেয়েছেন সরফরাজ়ের ভাই। দাদার মতো তিনিও ঘরোয়া ক্রিকেটে নজর কাড়তে শুরু করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE