Advertisement
০৩ মে ২০২৪
ICC ODI World Cup 2023

বিশ্বকাপে খেলতে চেয়ে কোচকে চিঠি স্পিনারের

দলের বিপদে এগিয়ে এসেছিলেন ওই বোলার, যিনি টেস্ট বিশেষজ্ঞ হিসাবেই পরিচিত। কোচকে বার্তা পাঠিয়ে জানিয়েছিলেন, বিশ্বকাপ খেলতে তিনি তৈরি। কিন্তু শিকে ছিঁড়ল না।

cricket

এক দিনের ক্রিকেট বিশ্বকাপ ট্রফি। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২৩ ২০:৫৫
Share: Save:

বিশ্বকাপ শুরু হওয়ার আগেই অস্ট্রেলিয়া দল থেকে ছিটকে গিয়েছিলেন স্পিনার অ্যাশটন আগার। অস্ট্রেলিয়ার তখন অ্যাডাম জ়াম্পা ছাড়া কোনও স্পিনার ছিল না। দলের বিপদে এগিয়ে এসেছিলেন নেথান লায়ন, যিনি সাধারণত টেস্ট বিশেষজ্ঞ হিসাবেই পরিচিত। কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ডকে বার্তা পাঠিয়ে জানিয়েছিলেন, বিশ্বকাপ খেলতে তিনি তৈরি। কিন্তু শেষমেশ সুযোগ পাননি। নিজেই এ কথা খোলসা করেছেন অসি স্পিনার।

বিশ্বকাপের আগেই পায়ের চোটের কারণে ছিটকে গিয়েছিলেন আগার। সে খবর শুনেই কোচকে বার্তা পাঠিয়েছিলেন লায়ন। তিনি বলেছেন, “আগার ছিটকে যাওয়ার পরের দিনই আমি ম্যাকডোনাল্ডকে বার্তা পাঠিয়েছিলাম। জানিয়েছিলাম, ইদানীং ১০ ওভার বল করছি। তাই বিশ্বকাপের জন্যে ১০০ শতাংশ তৈরি। যদি দরকার পড়ে তা হলে দলের সঙ্গে ভারতে যেতে কোনও সমস্যা নেই। অস্ট্রেলিয়া যে দল বেছে নিয়েছে সেটা সত্যিই খুব ভাল। আমি উত্তেজিত ছিলাম ওদের সঙ্গে খেলব ভেবে।”

লায়নের স্বপ্ন অবশ্য সত্যি হয়নি। আগারের জায়গায় কোনও স্পিনারকে না নিয়ে মার্নাস লাবুশেনকে দলে নেওয়া হয়েছে। ভারতের বিরুদ্ধে প্রথম ম্যাচে তিনি খেলেছেন। সুযোগ না পেয়েও দুঃখিত নন লায়ন। বরং তাঁর মতে, একা স্পিনার হলেও চাপ সামলানোর ক্ষমতা রয়েছে জ়াম্পার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC ODI World Cup 2023 Australia Nathan Lyon
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE