Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Sandeep Lamichhane

ধর্ষণে অভিযুক্ত ক্রিকেটার বিদেশে লুকিয়ে! খুঁজতে ইন্টারপোলের দ্বারস্থ নেপাল পুলিশ

ধর্ষণে অভিযুক্ত ক্রিকেটারের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করার পরে বিদেশে লুকিয়ে তিনি। দেশে ফিরছেন না। তাই তাঁকে খুঁজতে ইন্টারপোলের সাহায্য চেয়েছে নেপাল পুলিশ।

বিদেশে লুকিয়ে রয়েছেন সন্দীপ লামিছানে।

বিদেশে লুকিয়ে রয়েছেন সন্দীপ লামিছানে। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২২ ২০:৪১
Share: Save:

নাবালিকাকে ধর্ষণে অভিযুক্ত নেপালের ক্রিকেটার সন্দীপ লামিছানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছে। কিন্তু দেশে নেই তিনি। লুকিয়ে রয়েছেন বিদেশে। এই পরিস্থিতিতে লামিছানেকে খুঁজতে ইন্টারপোলের দ্বারস্থ হয়েছে নেপাল পুলিশ।

নেপাল পুলিশের মুখপাত্র তেকপ্রসাদ রাই সংবাদ সংস্থাকে বলেছেন, ‘‘আশা করছি এ বার লামিছানেকে গ্রেফতার করা যাবে। নইলে আমরা তদন্ত শেষ করতে পারছি না।’’

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে খেলতে ওয়েস্ট ইন্ডিজে গিয়েছিলেন লামিছানে। সেখানে গিয়ে তাঁর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগের বিষয়ে জানতে পারেন তিনি। তার পরে ক্যারিবিয়ান লিগ থেকে সরে আসার কথা টুইট করে জানিয়েছিলেন লামিছানে। তিনি লেখেন, ‘আমি নির্দোষ। নেপালের আইনের উপর আমার আস্থা আছে। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ থেকে আপাতত আমি সরে যাচ্ছি। কিছু দিনের জন্য দেশে ফিরছি। আমার নামে ভুল অভিযোগ আনা হচ্ছে। আশা করি সঠিক পথে তদন্ত হবে।’ কিন্তু সেই দেশে এখনও রয়েছেন লামিছানে। জানিয়েছেন, অসুস্থ হয়ে পড়ায় দেশে ফিরতে পারছেন না তিনি।

একটি বিবৃতিতে লামিছানে বলেছেন, ‘আমার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হওয়ার খবর শুনে আমি অসুস্থ হয়ে পড়েছি। মানসিক ভাবেও আমি বিধ্বস্ত। আমি নিজেকে নিভৃতবাসে রেখেছি। কারও সঙ্গে দেখা করছি না। শারীরিক ও মানসিক ভাবে আমি আরও অসুস্থ হয়ে পড়ছি। চিকিৎসকেদের পরামর্শ নিয়ে ওষুধ খাচ্ছি। সুস্থ হলে নেপাল ফিরে আমার বিরুদ্ধে আনা মিথ্যা অভিযোগের বিরুদ্ধে লড়ব।’

পুলিশ সূত্রের খবর, গত ২২ অগস্ট নেপাল ক্রিকেট দলের কেনিয়া সফরের আগে লামিছানে এক কিশোরীকে ভক্তপুরে ঘুরতে যাওয়ার অনুরোধ করেন। কিশোরী রাজি হন। রাতে ওই কিশোরী মধ্য বানেশ্বরে নিজের হস্টেলে ফিরে যেতে চাইলেও লামিছানে বাধা দেন। হস্টেল আটটার মধ্যে বন্ধ হয়ে যাওয়ায় হোটেলে লামিছানের সঙ্গে রাত কাটাতে বাধ্য হন ওই কিশোরী। প্রথমে তিনি আলাদা ঘরে থাকতে চান। সেটাও হতে দেননি লামিছানে। তার বদলে নিজের ঘরে ডেকে এনে ওই কিশোরীকে দু’বার ধর্ষণ করেন বলে অভিযোগ। ওই কিশোরীর বাবা-মা অভিযোগ জানানোর পর পুলিশ তদন্ত করে এই তথ্য জানতে পেরেছে।

২০১৮ সালে নেপালের জাতীয় দলে সুযোগ পান লামিছানে। সে বছরই আইপিএলে দিল্লি ক্যাপিটালস কেনে তাঁকে। লামিছানে নেপালের একমাত্র ক্রিকেটার যিনি আইপিএলে খেলেছেন। দিল্লির হয়ে বিরাট কোহলীর রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে অভিষেক হয় তাঁর। ২০১৮ সালে দিল্লির হয়ে তিন ম্যাচ খেলে পাঁচ উইকেট নেন তিনি। পরের বছর দিল্লির হয়ে ছ’টি ম্যাচ খেলেন লামিছানে। নেন আটটি উইকেট। ২০২০ সালে তাঁকে ছেড়ে দেয় দিল্লি। তার পরে আর আইপিএলে খেলার সুযোগ পাননি লামিছানে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sandeep Lamichhane Nepal Cricket IPL Interpol
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE