Advertisement
০৪ মে ২০২৪
Super over

ব্যাট হাতে তিন ছক্কা, তিন চার, বল হাতে দু’উইকেট! সুপার ওভারে নজির ক্রিকেটারের

সুপার ওভারে নজির গড়লেন ক্রিকেটার। প্রথমে ব্যাট করতে নেমে তিন ছক্কা ও তিন চার মেরে ৩০ রান করলেন তিনি। তার পর বল হাতে তুলে নিলেন দু’উইকেট।

Representative image of cricket

—প্রতীকী চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৭ জুন ২০২৩ ১১:৪২
Share: Save:

এক দিনের ক্রিকেট নজির গড়েছেন নেদারল্যান্ডসের ক্রিকেটার লোগান ভ্যান বিক। বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে সুপার ওভারে ব্যাট ও বল হাতে নায়ক হয়ে উঠেছেন ভ্যান বিক। ব্যাট করতে নেমে ছ’বলে ৩০ রান করেছেন। মেরেছেন তিনটি ছক্কা ও তিনটি চার। আবার পরে বল করতে এসে দু’উইকেট তুলে নিয়েছেন ভ্যান বিক।

জিম্বাবোয়ের হারারে স্পোর্টস কমপ্লেক্সে প্রথমে ব্যাট ৬ উইকেটে ৩৭৪ রান করে ওয়েস্ট ইন্ডিজ়। শতরান করেন নিকোলাস পুরান। জবাবে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ৩৭৪ রান তোলে নেদারল্যান্ডস। তেজা নিদামানুরু শতরান করেন। শেষ বলে জিততে ১ রান দরকার ছিল। কিন্তু ভ্যান বিক আউট হয়ে যান। ১৪ বলে ২৮ রান করেন তিনি। দলকে জেতাতে না পারার রাগ সুদে-আসলে সুপার ওভারে পুষিয়ে নেন নেদারল্যান্ডসের এই ক্রিকেটার।

সুপার ওভারে ওয়েস্ট ইন্ডিজ়ের হয়ে বল করছিলেন অভিজ্ঞ জেসন হোল্ডার। প্রথম বল ভ্যান বিক মারেন মিড উইকেট দিয়ে। চার হয়ে যায়। পরের বল লং অনের উপর দিয়ে ছক্কা মারেন তিনি। তৃতীয় বল বাউন্সার দেওয়ার চেষ্টা করেন হোল্ডার। কিন্তু সেই বলটিও মিড উইকেট দিয়ে চার মারেন ভ্যান বিক। পরের দু’টি বল উড়ে গিয়ে পড়ে লং অন বাউন্ডারির বাইরে। শেষ বলটিতে মিড উইকেট দিয়ে আবার চার মেরে ওভার শেষ করেন ব্যান বিক। এক ওভারে ওঠে ৩০ রান।

৩১ রানের লক্ষ্য নিয়ে নেমে প্রথম বলে ছক্কা মারেন ওয়েস্ট ইন্ডিজ়ের জনসন চার্লস। কিন্তু পরের দু’টি বলে দু’টি সিঙ্গল আসে। চতুর্থ বলে বড় শট মারতে গিয়ে আউট হন চার্লস। পরের বলটি বাউন্সার দেন ভ্যান বিক। সেই বলে উইকেটরক্ষকের হাতে ক্যাচ দিয়ে ফেরেন জেসন হোল্ডার। দুই উইকেট পড়ে যাওয়ায় খেলা সেখানেই শেষ হয়ে যায়। ২২ রানে সুপার ওভার ও সেই সঙ্গে ম্যাচ জিতে যায় নেদারল্যান্ডস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Super over Netherlands Cricket World Cup Qualifier
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE