Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৮ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

England vs New Zealand: স্টোকস, ব্রডদের বোলিং ভোঁতা করে প্রথম দিনে দাপট নিউজিল্যান্ডের

লর্ডসে প্রথম টেস্টে দু’টি ইনিংসেই নিউজিল্যান্ডের ব্যাটিং ধস দেখা গিয়েছিল। তবে ট্রেন্ট ব্রিজে দ্বিতীয় টেস্টে লড়াই করছে কিউয়িরা।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১০ জুন ২০২২ ২৩:০৯
Save
Something isn't right! Please refresh.
হতাশ স্টোকস, ব্রড।

হতাশ স্টোকস, ব্রড।
ছবি রয়টার্স

Popup Close

লর্ডসে প্রথম টেস্টে টসে হারের পর প্রথম ইনিংসে নিউজিল্যান্ডের ব্যাটিং ধস দেখা গিয়েছিল। তবে ট্রেন্ট ব্রিজে দ্বিতীয় টেস্টে টসে হারলেও লড়াই করছে কিউয়িরা। প্রথম দিনের শেষে তাদের রান ৩১৮-৪। ক্রিজে রয়েছেন ড্যারিল মিচেল (৮১) এবং টম ব্লান্ডেল (৬৭)। পঞ্চম উইকেটে ১৪৯ রানের জুটি গড়ে ফেলেছেন তাঁরা। ইংল্যান্ডের কোনও বোলারই এই জুটিকে বিপদে ফেলতে পারেনি।

কোভিড হওয়ায় কেন উইলিয়ামসন ছিলেন না। ফলে দ্বিতীয় টেস্টে অধিনায়কত্বের দায়িত্ব নিতে হয় টম লাথামকে। প্রথম থেকেই জেমস অ্যান্ডারসন এবং স্টুয়ার্ট ব্রড সুইং করতে শুরু করেন। তবে আগের অভিজ্ঞতা থেকে শিক্ষা নিয়ে নিউজিল্যান্ডের ওপেনিং ব্যাটাররা কোনও ভুল শট খেলার ঝুঁকি নেননি। শান্ত মনে খেলছিলেন লাথাম এবং উইল ইয়ং। ইংল্যান্ড প্রথম সাফল্য পায় ২০ ওভার নাগাদ। প্রথম উইকেটে ৮৪ রান ওঠার পর ২১তম ওভারের শেষ এবং ২২তম ওভারের প্রথম বলে দুই ওপেনারই সাজঘরে ফেরেন। ইয়ং ৪৭ এবং লাথাম ২৬ রান করেন।

Advertisement

মনে হচ্ছিল ফের ধস নামবে। তবে ডেভন কনওয়ে এবং হেনরি নিকোলসের সৌজন্যে সেটা হয়নি। তাঁরা তৃতীয় উইকেটে ৭৭ রান যোগ করেন। এর পর আবার দু’টি উইকেট হারায় নিউজিল্যান্ড। প্রথমে হেনরি নিকোলসকে (৩০) ফেরান বেন স্টোকস। কনওয়ে (৪৬) ফিরে যান অ্যান্ডারসনের বলে। সেখান থেকে জুটি বাধেন ড্যারিল মিচেল এবং টম ব্লান্ডেল। লর্ডসে দ্বিতীয় ইনিংসে নিউজিল্যান্ডকে ভদ্রস্থ জায়গায় পৌঁছে দিয়েছিলেন তাঁরা। ট্রেন্ট ব্রিজেও একই দৃশ্য।

এই ম্যাচে বেশ কিছু ক্যাচ ফেললেন স্টোকসরা। ১৬ রানের মাথায় নিকোলসের ক্যাচ দ্বিতীয় স্লিপে ফেলেন জ্যাক ক্রলি। ব্লান্ডেল শূন্য রানে আউট হতে পারতেন। স্টোকসের বলে তাঁর ক্যাচ ফেলেন জো রুট।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ



Something isn't right! Please refresh.

Advertisement