Advertisement
০২ মে ২০২৪
new zealand cricket

ইংল্যান্ডকে তৃতীয় ম্যাচে হারাল নিউ জ়িল্যান্ড, সিরিজ়ে সমতা ফেরাতে পারবে কি?

ফিন অ্যালেন এবং গ্লেন ফিলিপ্সের অর্ধশতরানে শুরুটা ভাল করেছিল কিউইরা। বোলারদের দাপটে ম্যাচও জিতে নেয় তারা। আগের দু’টি ম্যাচে হারের পর জয়ে ফিরল নিউ জ়িল্যান্ড।

santner

মিচেল স্যান্টনার। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০২৩ ১৭:০১
Share: Save:

এজবাস্টনে ইংল্যান্ডকে দাপটে হারাল নিউ জ়িল্যান্ড। ফিন অ্যালেন এবং গ্লেন ফিলিপ্সের অর্ধশতরানে শুরুটা ভাল করেছিল কিউইরা। বোলারদের দাপটে ম্যাচও জিতে নেয় তারা। আগের দু’টি ম্যাচে হারের পর জয়ে ফিরল নিউ জ়িল্যান্ড। চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ়ে যদিও ২-১ ব্যবধানে এগিয়ে ইংল্যান্ড।

প্রথমে ব্যাট করে ২০২ রান তোলে নিউ জ়িল্যান্ড। ওপেনার ডেভন কনওয়ে মাত্র ৯ রান করে আউট হয়ে গেলেও অ্যালেন করেন ৮৩ রান। তাঁর সঙ্গে ৮৮ রানের জুটি গড়েন ফিলিপ্স। টিম সেইফার্ট করেন ১৯ রান। মার্ক চ্যাপম্যান (৮) এবং ড্যারিল মিচেল (৮) খুব বেশি রান করতে পারেননি। ইংল্যান্ডের বোলারদের মধ্যে সফল গুস অ্যাটকিনসন। তিনি চার ওভারে ৩১ রান দিয়ে দু’টি উইকেট নেন। একটি করে উইকেট নেন লুক উড এবং লিয়াম লিভিংস্টোন। ক্রিস জর্ডন এবং আদিল রশিদ উইকেট পাননি।

২০৩ রানের লক্ষ্য মাথায় নিয়ে খেলতে নেমে ১৭ রানে প্রথম উইকেট হারায় ইংল্যান্ড। দাউইদ মালান মাত্র দু’রান করে আউট হয়ে যান। উইল জ্যাকস করেন ১১ রান। হ্যারি ব্রুক করেন আট রান। ৩০ রানের মধ্যে তিন উইকেট হারায় ইংল্যান্ড। অধিনায়ক জস বাটলার এবং মইন আলি পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করেছিলেন। বাটলার ৪০ রান করেন। মইন করেন ২৬ রান। বাকি আর কেউই রান করতে পারেননি। লিভিংস্টোন মাত্র দু’রান করেন। নিউ জ়িল্যান্ডের হয়ে তিনটি করে উইকেট নেন কাইল জেমিসন এবং ইশ সোধি। দু’টি উইকেট নেন টিম সাউদি। একটি করে উইকেট নেন ম্যাট হেনরি এবং মিচেল স্যান্টনার।

সিরিজ়ের শেষ ম্যাচ মঙ্গলবার। তার পর শুরু হবে এক দিনের সিরিজ়। চার ম্যাচের সেই সিরিজ়ের প্রথম ম্যাচ ৮ সেপ্টেম্বর। কার্ডিফ, সাদাম্পটন, ওভাল এবং লর্ডসে হবে সেই ম্যাচগুলি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

new zealand cricket England T20 Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE