Advertisement
২৫ এপ্রিল ২০২৪
england cricket

England VS NewZealand: অ্যান্ডারসনদের দাপটে বেসামাল নিউজিল্যান্ড, প্রথম ইনিংস শেষ মাত্র ১৩২ রানে!

লর্ডসে প্রথম টেস্টের প্রথম দিন দুরন্ত বল করলেন ইংল্যান্ডের বোলাররা। অ্যান্ডারসন ও পটসের দাপটে ১৩২ রানে শেষ হয়ে যায় নিউজিল্যান্ড।

অভিষেক টেস্টে নজর কাড়লেন ফাস্ট বোলার ম্যাটি পটস।

অভিষেক টেস্টে নজর কাড়লেন ফাস্ট বোলার ম্যাটি পটস। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ জুন ২০২২ ২০:৪১
Share: Save:

সাম্প্রতিক ব্যর্থতা ভুলে বেন স্টোকসের নেতৃত্বে দুরন্ত কামব্যাক ইংল্যান্ডের। লর্ডসে প্রথম টেস্টের প্রথম ইনিংসে আগুনে বোলিং করলেন জেমস অ্যান্ডারসন, ম্যাটি পটসরা। কলিন ডি গ্র্যান্ডহোম ছাড়া নিউজিল্যান্ডের কোনও ব্যাটার দাঁড়াতে পারেননি। ফলে মাত্র ৪০ ওভারে ১৩২ রানে শেষ হয়ে যায় নিউজিল্যান্ডের প্রথম ইনিংস। ইংল্যান্ডের হয়ে অ্যান্ডারসন ও পটস চারটি করে উইকেট নেন।

প্রথম ওভার থেকেই ছন্দে বল করছিলেন অ্যান্ডারসন। নতুন অধিনায়ক স্টোকস আক্রমণাত্মক ফিল্ডিং সাজিয়েছিলেন। স্লিপে পাঁচ-ছ’জনকে রেখে ক্রমাগত অফ স্টাম্পের বাইরে বল করছিলেন তিনি। ফলে সমস্যায় পড়েন কিউয়ি ব্যাটাররা। উইল ইয়ং, টম ল্যাথাম, কেন উইলিয়ামসন, ডেভন কনওয়ে, নিউজিল্যান্ডের প্রথম চার জন ব্যাটার দু’অঙ্কের সংখ্যায় পৌঁছতে পারেননি। মাত্র ১২ রানে চার উইকেট পড়ে যায়। স্লিপে দুরন্ত ফিল্ডিং করেন জনি বেয়ারস্টো। প্রথম তিনটি ক্যাচই ধরেন তিনি।

অভিষেক টেস্টে নজর কাড়লেন ফাস্ট বোলার ম্যাটি পটস। নিজের প্রথম ওভারেই কিউয়ি অধিনায়ক উইলিয়ামসনকে ফেরান তিনি। পাঁচ ও ছয় নম্বরে নামা ড্যারিল মিচেল ও টম ব্লান্ডেল কিছুটা জুটি বাঁধার চেষ্টা করেন। কিন্তু তাঁদেরও সাজঘরে ফেরান পটস। ৪৫ রান সাত উইকেট পড়ে যায় তাদের।

দেখে মনে হচ্ছিল, খুব অল্প রানে অলআউট হয়ে যাবে নিউজিল্যান্ড। কিন্তু ডি গ্র্যান্ডহোম ও টিম সাউদি আক্রমণাত্মক ক্রিকেট খেলা শুরু করেন। বেশ কয়েকটি বড় শট মারেন তাঁরা। ফলে ১০০ রান পার হয় নিউজিল্যান্ডের। সাউদি ২৬ রান করে আউট হন। শেষ উইকেট নেন অধিনায়ক স্টোকস। ৪২ রান করে অপরাজিত থাকেন ডি গ্র্যান্ডহোম।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE