Advertisement
০২ মে ২০২৪
Rachin Ravindra

বিশ্ব ক্রিকেটে নজির, টেস্টে দ্বিশতরান বিশ্বকাপ মাতানো রাচিনের, ছুঁলেন তিন ব্যাটারকে

টেস্টে নজির গড়লেন রাচিন রবীন্দ্র। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিশতরান করেছেন তিনি। সাদা বলের পরে এ বার লাল বলের ক্রিকেটেও ভাল শুরু করলেন রাচিন।

cricket

রাচিন রবীন্দ্র। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ ফেব্রুয়ারি ২০২৪ ১০:৫৯
Share: Save:

গত বছর ভারতে এক দিনের বিশ্বকাপ মাতিয়েছিলেন। বিশ্বকাপের সব থেকে বড় চমক ছিলেন তিনি। এ বার লাল বলের ক্রিকেটেও নজির গড়লেন রাচিন রবীন্দ্র। টেস্টে নিজের প্রথম শতরানকে দ্বিশতরানে পরিণত করলেন তিনি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিশতরান করেছেন নিউ জ়িল্যান্ডের এই অলরাউন্ডার। ৩৪০ বলে এই নজির গড়েছেন বাঁ হাতি ব্যাটার।

বিশ্বকাপ থেকেই ওপেনারের ভূমিকায় রাচিনকে দেখেছে ক্রিকেট বিশ্ব। কিন্তু টেস্টে তাঁকে মিটল অর্ডারে খেলিয়েছে নিউ জ়িল্যান্ড। তাতেও সফল রাচিন। প্রথমে কেন উইলিয়ামসন ও তার পর ড্যারিল মিচেলের সঙ্গে মিলে দলের রানকে টেনে নিয়ে দিয়েছেন। উইলিয়ামসন শতরান করে আউট হলেও থামেননি রাচিন। সুযোগ কাজে লাগিয়েছেন।

৩৪০ বলে ২০০ রানের ইনিংসে ২১টি চার ও ১টি ছক্কা মেরেছেন রাচিন। শেষ পর্যন্ত ২৪০ রান করে আউট হয়েছেন তিনি। মোট ২৬টি চার ও ৩টি ছক্কা মেরেছেন নিউ জ়িল্যান্ডের বাঁ হাতি ব্যাটার। তাঁর দ্বিশতরানে ভর করে প্রথম ইনিংসে ৫১১ রান করেছে নিউ জ়িল্যান্ড।

নিউ জ়িল্যান্ডের চতুর্থ ব্যাটার হিসাবে টেস্টে নিজের প্রথম শতরানকে দ্বিশতরানে পরিণত করেছেন রাচিন। তাঁর আগে এই কীর্তি রয়েছে মার্টিন ডন্নেলিস ম্যাথু সিনক্লেয়ার ও ডেভন কনওয়ের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rachin Ravindra new zealand cricket test cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE