Advertisement
০৩ মে ২০২৪
New Zealand vs Australia

সিরিজ় বাঁচাতে লড়াই কোণঠাসা রাচিন-লাথামদের, দ্বিতীয় টেস্টে এ বার চাপে অস্ট্রেলিয়া

প্রথম টেস্ট হারের পর দ্বিতীয় টেস্টেও একটা সময় পর্যন্ত চাপে ছিল নিউ জ়িল্যান্ড। তবে ব্যাটারদের পাল্টা লড়াইয়ে তৃতীয় দিনের খেলার শেষে তারাই কিছুটা সুবিধাজনক জায়গায়। চাপে কামিন্সেরা।

picture of cricket

দ্বিতীয় টেস্টে জয়ের আশায় নিউ জ়িল্যান্ড। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ মার্চ ২০২৪ ১৩:৩৭
Share: Save:

পাল্টা লড়াইয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট জয়ের আশায় নিউ জ়িল্যান্ড। প্রথম ইনিংসে ৯৪ রানে পিছিয়ে পড়ার পরেও প্রতিপক্ষ শিবিরে লড়াই ফিরিয়ে দিলেন টিম সাউদির দলের ব্যাটারেরা। জয়ের জন্য ২৭৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে তৃতীয় দিনের খেলার শেষে অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংসের রান ৪ উইকেটে ৭৭। ব্যাটারদের পর কিউয়ি বোলারদের দাপটে চাপে প্যাট কামিন্সের দল।

দ্বিতীয় দিন খেলার শেষে নিউ জ়িল্যান্ডের দ্বিতীয় ইনিংসের রান ছিল ২ উইকেটে ১৩৪। ২২ গজে ছিলেন টম লাথাম (অপরাজিত ৬৫) এবং রাচিন রবীন্দ্র (অপরাজিত ১১)। সেখান থেকে আয়োজকদের দ্বিতীয় ইনিংস শেষ হয় ৩৭২ রানে। লাথাম করেন ৭৩। রাচিনের ব্যাট থেকে এসেছে ৮২ রানের ইনিংস। তাঁদের আগে শততম টেস্ট খেলতে নামা কেন উইলিয়ামসন খেলেন ৫১ রানের ইনিংস। পাঁচ নম্বরে নেমে ৫৮ রান করেন ডারিল মিচেল। নিউ জ়িল্যান্ডের পক্ষে এ ছাড়া ভাল রান করেছেন স্কট কুগেলিজন। তিনি করেছেন ৪৪ রান। দ্বিতীয় ইনিংসে অস্ট্রেলিয়ার সফলতম বোলার কামিন্স ৬২ রানে ৪ উইকেট নিয়েছেন। ৪৯ রানে ৩ উইকেট নাথান লায়নের।

জবাবে ব্যাট করতে নেমে চাপে অস্ট্রেলিয়া। মাত্র ৩৪ রানে ৪ উইকেট হারায় তারা। স্টিভ স্মিথ (৯), উসমান খোয়াজা (১১), মার্নাস লাবুশেন (৬), ক্যামেরন গ্রিনেরা (৫) দলকে ভরসা দিতে পারলেন না। পঞ্চম উইকেটের জুটিতে লড়ছেন ট্যাভিস হেড এবং মিচেল মার্শ। তাঁদের অবিচ্ছিন্ন জুটিতে উঠেছে ৪৩ রান। হেড ১৭ এবং মার্শ ২৭ রানে খেলছেন। নিউ জ়িল্যান্ডের বেন সিয়র্স ২২ রানে ২ উইকেট নিয়েছেন। ৩৭ রানে ২ উইকেট ম্যাট হেনরির।

ম্যাচের এখনও দু’দিন বাকি। নিশ্চিত ভাবেই ফলাফলের দিকে এগোচ্ছে নিউ জ়িল্যান্ড-অস্ট্রেলিয়া দ্বিতীয় টেস্ট। জয়ের জন্য কামিন্সের দলকে করতে হবে ২০২ রান। অন্য দিকে সাউদিদের প্রয়োজন ৬ উইকেট। প্রথম টেস্টে জিতেছিল অস্ট্রেলিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Test Series Rachin Ravindra Pat Cummins
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE