Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Ajaz Patel

India Vs New Zealand 2021: মুম্বইয়ের মাটিতে কোহলীদের বিরুদ্ধে নজির গড়া কিউয়ি স্পিনার অজাজ কী বলছেন

ভারতের বিরুদ্ধে প্রথম ইনিংসে ১০ উইকেট নিয়েছেন তিনি। জিম লেকার ও অনিল কুম্বলের পরে অজাজ তৃতীয় বোলার যিনি এক ইনিংসে ১০ উইকেট নিলেন।

নজির গড়লেন অজাজ

নজির গড়লেন অজাজ ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৪ ডিসেম্বর ২০২১ ১৩:২০
Share: Save:

মুম্বইয়ে দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে দুরন্ত বোলিং করেছেন নিউজিল্যান্ডের বাঁ-হাতি স্পিনার অজাজ পটেল। ভারতের বিরুদ্ধে প্রথম ইনিংসে ১০ উইকেট নিয়েছেন তিনি। জিম লেকার ও অনিল কুম্বলের পরে অজাজ তৃতীয় বোলার যিনি এক ইনিংসে ১০ উইকেট নিলেন। প্রথম দিন চার উইকেট নেওয়ার পরে মুম্বইয়েই জন্ম হওয়া অজাজ জানান, তাঁর কাছে এ এক স্বপ্নপূরণ।

প্রথম দিনের খেলা শেষে সংবাদমাধ্যমের সামনে অজাজ বলেন, ‘‘এ ভাবেই স্বপ্ন সত্যি হয়। ভারতে এসে মুম্বইয়ের মাটিতে এই বোলিং আমার কাছে স্বপ্নের মতো। নিজের জন্মভূমিতে এই কৃতিত্বের জন্য আমি খুব খুশি। ওয়াংখেড়ে আমার কাছে বিশেষ মাঠ। সেখানে দলকে সাহায্য করতে পেরে গর্বিত।’’

তবে এখনও তাঁর কাজ অর্ধেক হয়েছে বলে জানিয়েছেন অজাজ। তিনি বলেন, ‘‘এখনও কাজ অর্ধেক বাকি। ভারতের বাকি উইকেট তুলে বিরাট কোহলীদের শক্তিশালী বোলিংয়ের সামনে প্রথম ইনিংসে বড় রান তুলতে হবে। ম্যাচ এখনও দু’পক্ষের কাছে সমান জায়গায় আছে।’’ ঘটনাচক্রে ভারতের প্রথম ইনিংসের বাকি ৬ উইকেটও তুলে নেন তিনি।

মাত্র আট বছর বয়সে মুম্বই ছেড়ে নিউজিল্যান্ডে পাড়ি দিয়েছিল অজাজের পরিবার। সেখানেই বড় হওয়া, ক্রিকেট শেখা এবং নিউজিল্যান্ডের জাতীয় দলে সুযোগ পাওয়া। ক্রিকেটার হিসেবে প্রথম বার মুম্বইয়ে পা দিয়ে অতীতচারী হয়ে পড়েছিলেন। ওয়াংখেড়েতে নেমেই আগুন ঝরালেন অজাজ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ajaz Patel Virat Kohli india cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE