Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Nitin Menon

রোহিত, কোহলিরা না পৌঁছলেও টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য অস্ট্রেলিয়া পৌঁছে গেলেন আর এক ভারতীয়

রোহিত শর্মা, বিরাট কোহলিরা অস্ট্রেলিয়া যাবেন বৃহস্পতিবার। তার আগেই টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য অস্ট্রেলিয়ায় পৌঁছে গিয়েছেন এক ভারতীয়।

টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে বৃহস্পতিবার অস্ট্রেলিয়ায় যাবেন কোহলি, রোহিতরা।

টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে বৃহস্পতিবার অস্ট্রেলিয়ায় যাবেন কোহলি, রোহিতরা। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২২ ১৬:৫৫
Share: Save:

রোহিত শর্মা, বিরাট কোহলিরা এখনও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ় খেলতে ব্যস্ত। এর মধ্যেই টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য অস্ট্রেলিয়ায় পৌঁছে গিয়েছেন এক ভারতীয়। তিনি নীতিন মেনন। টি-টোয়েন্টি বিশ্বকাপের অন্যতম আম্পায়ার নীতিন।

আইসিসির আম্পায়ারদের এলিট প্যানেলে একমাত্র ভারতীয় হিসাবে আছেন নীতিন। টি-টোয়েন্টি বিশ্বকাপেও তিনি ভারতের একমাত্র আম্পায়ার। টি-টোয়েন্টি বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্ব এবং সুপার টুয়েলভ পর্বের মোট ২০টি ম্যাচের জন্য ম্যাচ অফিসিয়ালদের নাম জানিয়েছে আইসিসি। ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের ১৬ জন আম্পায়ারকেই এ বারও বেছে নেওয়া হয়েছে। আম্পায়ারদের তালিকায় কোনও নতুন মুখ নেই। আইসিসি এক বিবৃতিতে জানিয়েছে, ‘২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালের দায়িত্বে ছিলেন রিচার্ড কেটেলবরো, নীতিন মেনন, কুমার ধর্মসেনা এবং মারাইস ইরাসমাস। তাঁরা সহ-১৬ জন অভিজ্ঞ আম্পায়ার টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচগুলি পরিচালনা করবেন।’

এখনও পর্যন্ত নীতিন ১৪টি টেস্ট, ৩০টি এক দিনের ম্যাচ এবং ৩১টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ পরিচালনা করেছেন। ইরাসমাস, আলিম দার এবং রডনি টাকার তাঁদের সপ্তম টি-টোয়েন্টি বিশ্বকাপে ম্যাচ পরিচালনা করবেন। আম্পায়ারদের মধ্যে ল্যাংটন রুসেরে চলতি বছরে দ্বিতীয় বিশ্বকাপের ম্যাচ পরিচালনা করবেন। তিনি মহিলাদের এক দিনের বিশ্বকাপেও অন্যতম আম্পায়ার ছিলেন।

টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলাতে অস্ট্রেলিয়া পৌঁছে গেলেন নীতিন।

টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলাতে অস্ট্রেলিয়া পৌঁছে গেলেন নীতিন। ছবি: টুইটার।

আইসিসির ম্যাচ রেফারিদের এলিট প্যানেলের প্রধান শ্রীলঙ্কার রঞ্জন মাদুগালে-সহ চার জন সামলাবেন প্রতিযোগিতায় দায়িত্ব। তাঁরা হচ্ছেন জিম্বাবোয়ের অ্যান্ড্রু পাইক্রফট, ইংল্যান্ডের ক্রিস্টোফার ব্রড এবং অস্ট্রেলিয়ার ডেভিড বুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE