Advertisement
০২ মে ২০২৪
bengal cricket

Bengal Cricket: বাংলা রঞ্জি শিবিরে কিছুটা স্বস্তি, কোনও উপসর্গ নেই করোনা আক্রান্ত অনুষ্টুপ, সৌরাশিসদের

সোমবার মুম্বই দলের আসার কথা ছিল কলকাতায়। রঞ্জির কথা মাথায় রেখে মঙ্গলবার থেকে মুম্বইয়ের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলার কথা ছিল বাংলার।

করোনা আক্রান্ত অনুষ্টুপ।

করোনা আক্রান্ত অনুষ্টুপ। —ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০২২ ১৩:১৪
Share: Save:

রবিবার রাতেই জানা যায় বাংলা দলের সাত জন করোনা আক্রান্ত। এঁদের মধ্যে সুদীপ চট্টোপাধ্যায়, অনুষ্টুপ মজুমদার, গীত পুরি, কাজি জুনেইদ সইফিরা যেমন রয়েছেন, তেমনই করোনা আক্রান্ত সহকারী কোচ সৌরাশিস লাহিড়ীও। তবে কারোর শরীরে কোনও উপসর্গ নেই।

সোমবার আনন্দবাজার অনলাইনকে অনুষ্টুপ বললেন, “জ্বর, সর্দি, কাশি কিছুই নেই। আমরা শুধু করোনা পজিটিভ।” একই কথা শোনা গেল সৌরাশিসের মুখেও। তিনি বলেন, “সবাই আগের দিন অনুশীলন ম্যাচও খেলল। কেউ কিছুই বুঝতে পারিনি। করোনা পরীক্ষা করা হলে জানা যায় আমরা পজিটিভ।” রবিবার রাতেই সিএবি-র পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয় সমস্ত ক্লাব ক্রিকেট এবং জেলা ভিত্তিক খেলা আপাতত স্থগিত রাখা হচ্ছে।

সোমবার মুম্বই দলের আসার কথা কলকাতায়। রঞ্জির কথা মাথায় রেখে মঙ্গলবার থেকে মুম্বইয়ের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলার কথা ছিল বাংলার। ৪ এবং ৫ জানুয়ারি প্রথম ম্যাচ হওয়ার কথা থাকলেও আপাতত তা হচ্ছে না। ৬ এবং ৭ জানুয়ারি একটি প্রস্তুতি ম্যাচ খেলার চেষ্টা করা হবে বলে জানা যাচ্ছে। তবে তা হবে কি না, নিশ্চিত নন বাংলার কোচ অরুণ লাল। তিনি বললেন, “পরিস্থিতির উপর নির্ভর করবে সব কিছু। প্রথম ম্যাচ তো খেলা হবে না। পরেরটা কী হয় দেখা যাক।”

১৩ জানুয়ারি থেকে শুরু রঞ্জি ট্রফির খেলা। দেশে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। গত ২৪ ঘণ্টায় ৩৩,৭৫০ জন করোনা আক্রান্ত হয়েছেন ভারতে। তবে ভারতীয় ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে এখনও পর্যন্ত রঞ্জি ট্রফি হবে না বলে জানানো হয়নি। পশ্চিমবঙ্গে গত কাল ৬১৫৩ জন করোনা আক্রান্ত হয়েছেন। রাজ্য সরকারের পক্ষ থেকে বেশ কিছু নিয়মবিধি চালু করা হয়েছে। যদিও ইডেনে বেশ কিছু রঞ্জি ম্যাচ হওয়ার কথা রয়েছে। সেগুলির কী হবে তা এখনও পর্যন্ত জানা যায়নি।

রঞ্জি খেলার জন্য ৮ জানুয়ারি বেঙ্গালুরু যাওয়ার কথা বাংলা দলের। কোচ অরুণ লাল বললেন, “৮ তারিখ তো যেতেই হবে। আশা করি তার মধ্যে সকলে সুস্থ হয়ে যাবে। যদি না হয় তা হলে বিকল্পের কথা ভাবতে হবে।” রঞ্জির জন্য এখনও ২০ জনের চূড়ান্ত দল বেছে নেয়নি বাংলা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE