Advertisement
২০ এপ্রিল ২০২৪
Shakib Al Hasan

হঠাৎ অধিনায়ক বদল বাংলাদেশে! টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে শাকিবের জায়গায় নেতা হলেন কে?

আমিরশাহির বিরুদ্ধে সিরিজে বাংলাদেশের অধিনায়ক থাকছেন না শাকিব আল-হাসান। তিনি এই মুহূর্তে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে খেলতে ব্যস্ত। তাঁর জায়গায় অধিনায়ক হচ্ছেন চোট সারিয়ে দলে ফেরা ব্যাটার।

শাকিবের বলে অধিনায়ক কে?

শাকিবের বলে অধিনায়ক কে? ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২২ ১০:২৫
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি সারতে সংযুক্ত আরব আমিরশাহি যাচ্ছে বাংলাদেশ। দুবাইয়ের আন্তর্জাতিক স্টেডিয়ামে আয়োজক দেশের বিরুদ্ধে দু’টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে তারা। তবে সেই সিরিজে বাংলাদেশের অধিনায়ক থাকছেন না শাকিব আল-হাসান। দলকে নেতৃত্ব দেবেন নুরুল হাসান সোহন।

শাকিবকে অবশ্য সরানো হয়নি। তিনি এই মুহূর্তে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে খেলতে ব্যস্ত। গায়ানা ওয়ারিয়র্সের হয়ে খেলছেন বাংলাদেশের এই অলরাউন্ডার। তাই প্রস্তুতি সিরিজে তিনি খেলতে পারবেন না।

চোট সারিয়ে দলে ফিরছেন নুরুল। জিম্বাবোয়ের বিরুদ্ধে সিরিজে খেলতে গিয়ে চোট পেয়েছিলেন। যে কারণে এশিয়া কাপে খেলতে পারেননি। আবার বাংলাদেশ দলে প্রত্যাবর্তন হচ্ছে তাঁর। টি-টোয়েন্টি বিশ্বকাপে রিজার্ভে রাখা তিন ক্রিকেটারকে আমিরশাহির বিরুদ্ধে সিরিজে খেলানো হবে। এঁরা হলেন লেগ স্পিনার রিশাদ হোসেন, জোরে বোলার শোরিফুল ইসলাম এবং বাঁ হাতি ব্যাটার সৌম্য সরকার।

এই সিরিজে বাংলাদেশের দুই ক্রিকেটার ইয়াসির আলি চৌধুরি এবং লিটন দাসের কাছে ছন্দে ফেরার মঞ্চ হতে চলেছে। সম্প্রতি চোটের কারণে বেশ কিছু ম্যাচে খেলতে পারেননি তারা। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে প্রস্তুত হওয়ার সুযোগ থাকছে তাঁদের কাছে। সাব্বির রহমানের কাছেও সুযোগ থাকছে প্রতিভার প্রমাণ দিয়ে বাংলাদেশ দলে নিজের জায়গা পাকা করার। এশিয়া কাপে মাত্র একটি ম্যাচে খেলেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE