Advertisement
০৫ মে ২০২৪
India vs Pakistan

বিশ্বকাপের ১০ নেতা এক মঞ্চে! বসলেন জোড়ে, দু’জনকে আলাদা চেয়ার, রোহিত-বাবর কি একসঙ্গে?

বৃহস্পতিবার শুরু হচ্ছে এক দিনের বিশ্বকাপ। তার আগে বুধবার আমদাবাদে আয়োজন করা হয়েছিল ক্যাপ্টেন্স মিটের। সেখানে আসন বণ্টনে অদ্ভুত জিনিস দেখা গেল।

cricket

রোহিত শর্মা (বাঁ দিকে) এবং বাবর আজম। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২৩ ১৭:১৯
Share: Save:

বৃহস্পতিবার শুরু হচ্ছে এক দিনের বিশ্বকাপ। তার আগে বুধবার আমদাবাদে আয়োজন করা হয়েছিল মিডিয়া ডে-র। অর্থাৎ সাংবাদিকদের দু’জন নয়, একসঙ্গে ১০ জন অধিনায়ক হাজির ছিলেন। সেখানেই বসার আসন নিয়ে বিশেষ পরিকল্পনা দেখা গেল। আটজন অধিনায়ক সোফায় বসলেও দু’জনকে আলাদা চেয়ারে বসতে দেখা গেল।

বুধবার মঞ্চে সবচেয়ে মাঝখানে ছিল ট্রফিটি। তার দু’দিকে বসেছিলেন দুই সঞ্চালক রবি শাস্ত্রী এবং অইন মর্গ্যান। দুই সঞ্চালকের দু’পাশে এক একদিকে পাঁচ জন করে অধিনায়ক বসেছিলেন। বাঁ দিক থেকে বসেছিলেন বাংলাদেশের অধিনায়ক শাকিব আল হাসান, শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শনাকা, দক্ষিণ আফ্রিকার অধিনায়ক টেম্বা বাভুমা, নিউ জ়িল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন এবং ভারতের অধিনায়ক রোহিত শর্মা।

মর্গ্যানের পাশে ছিলেন ইংল্যান্ডের অধিনায়ক জস বাটলার, পাকিস্তানের অধিনায়ক বাবর আজম, অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স, আফগানিস্তানের অধিনায়ক হাসমাতুল্লাহ শাহিদি এবং নেদারল্যান্ডসের অধিনায়ক স্কট এডওয়ার্ডস। এর মধ্যে একমাত্র বাভুমা এবং কামিন্সকে দেওয়া হয়েছিল একটি আলাদা চেয়ার। বাকিরা জোড়ায় জোড়ায় সোফায় বসেছিলেন। বাবরের পাশে ছিলেন বাটলার। রোহিতের পাশে উইলিয়ামসন।

আসলে দু’দিকে সামঞ্জস্য বজায় রাখার জন্যেই এমন সিদ্ধান্ত নেওয়া। এমনিতে বাভুমা এবং কামিন্সকে একসঙ্গে একটি সোফায় বসানোই যেত। সে ক্ষেত্রে সঞ্চালকদের একদিকে চারজন, আর একদিকে ছ’জন হয়ে যেতেন। দু’দিকে ভারসাম্য রাখার জন্যেই দু’জনকে বসতে হয়েছে আলাদা চেয়ারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Pakistan ICC ODI World Cup 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE