Advertisement
১৯ মে ২০২৪
India vs Pakistan

দলে বাড়তি পেসার, ভারতের বিরুদ্ধে নামার ২০ ঘণ্টা আগে প্রথম একাদশ জানিয়ে দিল পাকিস্তান

রবিবার ভারত ম্যাচের দল ঘোষণা করে দিল পাকিস্তান। শনিবার ম্যাচের ২০ ঘণ্টা আগে তারা প্রথম একাদশ জানিয়ে দিল। দলে এলেন অতিরিক্ত পেসার।

cricket

পাকিস্তান দল। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২৩ ২০:৪২
Share: Save:

রবিবার ভারত ম্যাচের দল ঘোষণা করে দিল পাকিস্তান। শনিবার সন্ধেবেলাতেই তারা প্রথম একাদশ জানিয়ে দিয়েছে। এশিয়া কাপে প্রতিটি ম্যাচের এক দিন আগেই প্রথম একাদশ জানিয়ে দিচ্ছে তারা। ভারত ম্যাচের আগেও তার বদল হল না। গ্রুপে পাকিস্তানের যে দল ভারতের বিরুদ্ধে খেলেছিল, তার থেকে একটি বদল হয়েছে। সুপার ফোরে বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচের দলই অপরিবর্তিত রেখেছে পাকিস্তান।

রবিবার কলম্বোয় এশিয়া কাপে দেখা যেতে চলেছে ভারত-পাকিস্তান দ্বৈরথ। তার আগে পেস বোলিং বিভাগকে আরও জোরদার করেছে পাকিস্তান। দলে তিন পেসার তো ছিলেনই। তারা আরও একজন পেসারকে দলে নিয়েছে, যিনি বাংলাদেশের বিরুদ্ধেই প্রথম একাদশে ঢুকেছিলেন।

ক্যান্ডিতে প্রথম ম্যাচে পাকিস্তান দলে ছিলেন মহম্মদ নওয়াজ়। সেই জায়গায় বাংলাদেশ ম্যাচে পাকিস্তান দলে নেয় জোরে বোলিং অলরাউন্ডার ফাহিম আশরফকে। তাঁকে ভারতের বিরুদ্ধে ম্যাচেও প্রথম একাদশে রাখা হয়েছে।

সহ-অধিনায়ক শাদাব খানের ফর্ম নিয়ে একটু চিন্তা রয়েছে পাকিস্তানের। ভারত, বাংলাদেশ কোনও ম্যাচেই তিনি ভাল খেলতে পারেননি। একই কথা প্রযোজ্য ফখর জমানের ক্ষেত্রেও। বছরের শুরুর দিকে একটি শতরান পেয়েছিলেন। তার পর থেকে ব্যাটে খরা চলছে।

আগের ম্যাচে ইমাম-উল হক অর্ধশতরান করেছিলেন। তিনি আত্মবিশ্বাসী। বাবর নিজে ভারত ম্যাচে ব্যাট করতে পারেননি। বাংলাদেশের বিরুদ্ধেও ব্যাটে রান আসেনি। তাই ভারতের বিরুদ্ধে তাঁর ব্যাটে বড় রানের সম্ভাবনা রয়েছে।

পাকিস্তান পেসত্রয়ী শাহিন আফ্রিদি, হ্যারিস রউফ, নাসিম শাহের দিকে সবার নজর থাকবে। শোয়েব আখতার সম্প্রতি বলেছিলেন, এই পেসত্রয়ীর কথা তাঁকে ওয়াসিম আক্রম এবং ওয়াকার ইউনিসের সঙ্গে তাঁর জুটিকে মনে করিয়ে দেয়। এ ছাড়া আশরফও রয়েছেন।

পাকিস্তানের প্রথম একাদশ: বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ-অধিনায়ক), ফখর জমান, ইমাম উল হক, সলমন আলি আঘা, ইফতিকার আহমেদ, মহম্মদ রিজ়‌ওয়ান, ফাহিম আশরফ, নাসিম শাহ, শাহিন আফ্রিদি এবং হ্যারিস রউফ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Pakistan Asia Cup 2023 Pakistan Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE