Advertisement
০৫ মে ২০২৪
Pakistan vs Australia 2022

Pakistan vs Australia: শেষ দিনেই দশ উইকেট, পাকিস্তানকে তাদেরই মাটিতে হারিয়ে সিরিজ অস্ট্রেলিয়ার

তৃতীয় টেস্টের শেষ দিনে পাকিস্তানের দ্বিতীয় ইনিংসের সবক’টি উইকেট ফেলে দিয়ে ম্যাচ এবং সিরিজ জিতে নিল অস্ট্রেলিয়া।

সিরিজ জিতে গেল অস্ট্রেলিয়া।

সিরিজ জিতে গেল অস্ট্রেলিয়া। ছবি টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৫ মার্চ ২০২২ ১৬:৫৩
Share: Save:

চতুর্থ দিনের চা-বিরতির পর অস্ট্রেলিয়া দ্বিতীয় ইনিংস ডিক্লেয়ার করায় অনেকেই মনে করেছিলেন, ঝুঁকি নিয়ে ফেলল অস্ট্রেলিয়া দল। চারশোরও কম রানে লিড ছেড়ে দেওয়া এবং পাকিস্তানকে প্রায় চারটি সেশন ব্যাট করতে দেওয়ার মূল্য চোকাতে হতে পারে, এমনটাই মনে করেছিলেন অনেকে। কিন্তু কামিন্স যে ভুল ভাবেননি, সেটা প্রমাণিত। তৃতীয় টেস্টের শেষ দিনে পাকিস্তানের দ্বিতীয় ইনিংসের সবক’টি উইকেট ফেলে দিয়ে ম্যাচ এবং সিরিজ জিতে নিল অস্ট্রেলিয়া। শেষ দিক পাকিস্তানকে ২৩৫ রানে শেষ করে দিল তারা। জিতল ১১৫ রানে।

চতুর্থ দিনের খেলা শেষে একটিও উইকেট হারায়নি পাকিস্তান। শেষ দিন তাদের দরকার ছিল ২৭৮ রান। কিন্তু খেলা শুরুর কিছুক্ষণ পরেই প্রথম উইকেট হারায় তারা। ফিরে যান আবদুল্লা শফিক (২৭)। একশো পেরনোর পরেই ফেরেন আজহার আলি। ওপেনার ইমাম উল-হকের সঙ্গে জুটি গড়ছিলেন বাবর আজম। কিন্তু ৭০ রানের মাথায় ফেরেন ইমাম। বাবর তবু ধৈর্য ধরে ক্রিজে পড়েছিলেন। কিন্তু উল্টোদিকে কোনও সতীর্থকেই পাচ্ছিলেন না সঙ্গ দেওয়ার জন্য। অর্ধশতরান করে তিনি আউট হতেই পাকিস্তানের সব স্বপ্ন শেষ হয়ে যায়।

অস্ট্রেলিয়ার হয়ে ৮৩ রানে ৫ উইকেট নিলেন নেথান লায়ন। তিন উইকেট কামিন্সের। একটি করে উইকেট মিচেল স্টার্ক এবং ক্যামেরন গ্রিনের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE