Advertisement
২৬ এপ্রিল ২০২৪
RCB

Virat Kohli: আইপিএলে কত নম্বরে ব্যাট করা উচিত কোহলীর, পরামর্শ দিলেন রবি শাস্ত্রী

আইপিএলের আগে আরসিবি-র অন্যতম চিন্তা হল তাদের ব্যাটিং লাইন-আপ। বিশেষত, কোথায় ব্যাটিং করতে পারেন বিরাট কোহলী, সেই নিয়েও প্রশ্ন উঠছে।

কোহলীর ব্যাট করার জায়গা নিয়ে কী বললেন শাস্ত্রী

কোহলীর ব্যাট করার জায়গা নিয়ে কী বললেন শাস্ত্রী ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৫ মার্চ ২০২২ ১৫:৩০
Share: Save:

আইপিএলের আগে আরসিবি-র অন্যতম চিন্তা হল ব্যাটিং লাইন-আপ। বিশেষত, কোথায় ব্যাটিং করতে পারেন বিরাট কোহলী, সেই নিয়েও প্রশ্ন উঠছে। কেউ চাইছেন তিনি ওপেন করুন। আবার কেউ বলছেন তিনি তিনে নামুন। এই বিতর্কের এ বার উত্তর দিলেন রবি শাস্ত্রী।

ভারতের প্রাক্তন কোচ শাস্ত্রী এক ওয়েবসাইটের শোয়ে বলেছেন, “কোহলী কোথায় ব্যাট করবে তা দলের ভারসাম্যের উপরেই নির্ভর করছে। জানি না ওদের মাঝের সারির ব্যাটার কারা। কিন্তু যদি সেটা শক্তিশালী হয়, তা হলে কোহলীর ওপেন করাই উচিত।”

গত মরসুমে কোহলী প্রতিটি ম্যাচেই ওপেন করেছিলেন। ১৫ ম্যাচে ৩৩৯ রান করেন। তার আগের মরসুমে তিনে ব্যাট করেছিলেন। পরিসংখ্যানে দেখা যাচ্ছে, তিনে নামার তুলনায় ওপেনিংয়ে কোহলী অনেক বেশি সক্রিয়। তাঁর রান করার গতিও অনেক বেশি।

শাস্ত্রীর মতো কোহলীকে ওপেন করতে বলেছেন আরসিবি-র প্রাক্তন অধিনায়ক ড্যানিয়েল ভেট্টোরিও। তাঁর কথায়, “প্রতি বারই এটা নিয়ে আলোচনা হয়। প্রতি বছর মরসুম শেষ হওয়ার পর কোহলীর ব্যাটিং পজিশন নিয়ে কাটাছেঁড়া হয়। তবে আমার মতে, প্রথম ছ’ওভার কাজে লাগাতে গেলে ওর থেকে ভাল বিকল্প আর কেউ হয় না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

RCB IPL 2022 Ravi Shastri Virat Kohli
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE