Advertisement
২০ এপ্রিল ২০২৪
Pakistan Vs England

রিজওয়ানের দাপটে হাড্ডাহাড্ডি সিরিজে আবার এগিয়ে গেল পাকিস্তান, শেষ ওভারে রউফের চমক

সিরিজ়ের পঞ্চম ম্যাচে ইংল্যান্ডকে হারিয়ে ৩-২ ব্যবধানে এগিয়ে গেল পাকিস্তান। সিরিজ় জিততে হলে শেষ দু’টি ম্যাচ জিততেই হবে ইংল্যান্ডকে। একটি ম্যাচ জিতলেই সিরিজ় জিতে নেবেন বাবররা।

পঞ্চম ম্যাচ জিতে সিরিজ়ে এগিয়ে গেল পাকিস্তান।

পঞ্চম ম্যাচ জিতে সিরিজ়ে এগিয়ে গেল পাকিস্তান। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২২ ২৩:৪৭
Share: Save:

হাড্ডাহাড্ডি পঞ্চম টি-টোয়েন্টি ম্যাচে ইংল্যান্ডকে ৫ রানে হারাল পাকিস্তান। প্রথমে ব্যাট করে পাকিস্তান করে ১৪৫ রান। জবাবে ইংল্যান্ডের ইনিংস শেষ হল ৭ উইকেটে ১৪০ রানে। ম্যাচ জিতে পাকিস্তান সিরিজ়ে এগিয়ে গেলেও ব্যাটিং নিয়ে চিন্তা থাকল বাবর আজমদের। জয়ের কাছাকাছি পৌঁছেও পারলেন না মইন আলিরা। চাপের মুখে হ্যারিস রউফের চতুর বোলিংয়ের কাছেই হেরে গেল ইংল্যান্ড। শেষ বল পর্যন্ত জয়ের সম্ভাবনা ছিল দু’দলেরই।

টস জিতে মইন এ দিন প্রথমে ব্যাট করতে ডাকেন পাকিস্তানকে। কিন্তু মহম্মদ রিজওয়ান ছাড়া পাকিস্তানের কোনও ব্যাটারই এ দিন রান পেলেন না। একা রিজওয়ানই টানলেন দলের ইনিংস। তিনি ৪৬ বলে ৬৩ রান করলেন। মারলেন ২টি চার এবং ৩টি ছয়। তাঁর পর পাকিস্তানের দ্বিতীয় সর্বোচ্চ রান ইফতিকার আহমেদের ১৪ বলে ১৫। ইংল্যান্ডের বোলিং আক্রমণের সামনে প্রথম থেকেই ধারাবাহিক ভাবে উইকেট হারাতে শুরু করেন বাবররা। ৯ রান করে প্রথমে সাজঘরে ফেরেন বাবর। এর পর একে একে ফিরে যান শান মাসুদ (৭), হায়দর আলি (৪), আসিফ আলি (৫), মহম্মদ নওয়াজ (শূন্য), শাদাব খান (৭), আমির জামালরা (১০) আউট হন। শেষে নেমে রউফ করলেন ৮ রান। ১০ নম্বরে ব্যাট করতে নামা মহম্মদ ওয়াসিম অপরাজিত থাকেন ৬ রান করে।

ইংল্যান্ডের কোনও বোলারের সামনেই স্বচ্ছন্দ ছিলেন না পাক ব্যাটাররা। সফরকারীদের সফলতম ব্যাটার মার্ক উড ২০ রান দিয়ে ৩ উইকেট নিলেন। ডেভিড উইলি এবং স্যাম কারেন দু’জনেই ২৩ রান দিয়ে ২টি করে উইকেট পেয়েছেন। ৩০ রান দিয়ে ১ উইকেট ক্রিস ওকসের।

জবাবে ইংল্যান্ডের ব্যাটাররাও তেমন ব্যাটিং করতে পারলেন না। দুই ওপেনার ফিল সল্ট (৩) এবং অ্যালেক্স হোলস (১) দ্রুত আউট হয়ে যান। তিন নম্বরে নামা দাউইদ মালান ৬টি চারের সাহায্যে করলেন ৩৫ বলে ৩৬ রান। বেন ডাকেট (১০), হ্যারি ব্রুকও (৪) রান পেলেন না। ছয় নম্বরে নেমে দলের ইনিংসকে টানলেন অধিনায়ক মইন। তিনি শেষ পর্যন্ত অপরাজিত থাকলেন ৩৭ বলে ৫১ রান করে। মারলেন ২টি চার এবং ৪টি ছয়। তবে কাছাকাছি নিয়ে গিয়েও দলকে জেতাতে পারলেন না। শেষ ওভারের রউফের বুদ্ধিদীপ্ত বোলিংই জিততে দিল না ইংল্যান্ডকে। দু’টো ওয়াইড ইয়র্কার করে মইনের চেষ্টায় জল ঢেলে দিলেন রউফ। অধিনায়ককে শেষ দিকে কিছুটা সহযোগিতা করলেন কারেন (১৭) এবং ওকস (১০)।

পাকিস্তানের সফলতম বোলার রউফ ৪১ রান দিয়ে ২ উইকেট নিলেন। ১টি করে উইকেট নিয়েছেন পাকিস্তানের বাকি সব বোলারই। তাঁদের মধ্যে উল্লেখযোগ্য নওয়াজ ৯ রান দিয়ে ১ উইকেট পেয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pakistan Vs England T20I Babar Azam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE