Advertisement
০২ মে ২০২৪
ICC World Cup 2023

ভারতের জামাইকে কেন খেলানো হচ্ছে? রেগে আগুন পাক পেসার

৫০ ওভার ব্যাট করতে পারেনি পাকিস্তান। ওঠেনি ২০০ রানও। তার পর বোলারেরাও ব্যর্থ। এমন অবস্থায় মহম্মদ আমিরের সমস্ত রাগ গিয়ে পড়ল পাকিস্তান ক্রিকেট বোর্ডের উপর। প্রশ্ন তুললেন কেন হাসান আলিকে বিশ্বকাপে খেলানো হচ্ছে?

Mohammed Amir

মহম্মদ আমির। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৫ অক্টোবর ২০২৩ ১৬:০৪
Share: Save:

এ বারের বিশ্বকাপে প্রথম হার পাকিস্তানের। সেটা আবার ভারতের বিরুদ্ধে। ৫০ ওভার ব্যাট করতে পারেনি পাকিস্তান। ওঠেনি ২০০ রানও। তার পর বোলারেরাও ব্যর্থ। এমন অবস্থায় মহম্মদ আমিরের সমস্ত রাগ গিয়ে পড়ল পাকিস্তান ক্রিকেট বোর্ডের উপর। প্রশ্ন তুললেন কেন হাসান আলিকে বিশ্বকাপে খেলানো হচ্ছে?

শনিবার আমদাবাদে পাকিস্তান ১৯১ রান শেষ হয়ে যায়। সেই রান ৭ উইকেট হাতে নিয়ে তুলে নেয় ভারত। সেই হারের পর আমির বলেন, “পাকিস্তান দল সম্পর্কে সত্যি বলতে গেলে ওরা ঠিক মতো প্রস্তুতি নেয়নি। নাসিম শাহ চোট পেয়ে ছিটকে যেতে হাসান আলিকে নিয়ে আসা হল। হাসান তো তৈরিই ছিল না বিশ্বকাপ খেলার জন্য। খেলছিল না কোথাও। চোটও ছিল ওর।”

হাসান ভারতের জামাই। তিনি বিয়ে করেন এক ভারতীয় মেয়েকে। কিন্তু এ দেশে বিশ্বকাপ খেলতে এসে খুব একটা সুবিধা করতে পারছেন না হাসান। তিন ম্যাচে সাত উইকেট তুলে নিলেও প্রচুর রান দিয়েছেন তিনি। শাহিন আফ্রিদির সঙ্গে হাসান নতুন বল নিয়ে শুরু করছেন।

আমির বলেন, “তিন বছর ধরে আমরা মহম্মদ ওয়াসিম জুনিয়রকে বইলাম। কিন্তু একটা ম্যাচ খেলানোর পর দুটো ম্যাচে বসিয়ে দেওয়া হয় ওকে। এখনও দলে রয়েছে ওয়াসিম। কিন্তু বসিয়ে রাখা হয়েছে। আর পরিবর্ত হিসাবে দলে আসা হাসান প্রথম একাদশে খেলছে। নতুন বলে বল করার জন্য কাউকে তৈরিই করতে পারলাম না আমরা। বাইরে থেকে এক জন এসে বল করতে শুরু করে দিল।”

ভারতের বিরুদ্ধে হেরে লিগ টেবিলে চার নম্বরে রয়েছে পাকিস্তান। পরের ম্যাচ বাবর আজ়মেরা খেলবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। সেই ম্যাচ হবে বেঙ্গালুরুতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC World Cup 2023 Pakistan Cricket PCB Hasan Ali
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE