Advertisement
২২ ফেব্রুয়ারি ২০২৪
Babar Azam

ম্যাচ শেষে অন্য রূপে বাবর! দলকে জিতিয়ে জাপানের কথা মনে পড়ল কি পাক অধিনায়কের?

বাবর আজ়মকে দেখা গেল অন্য রূপে। দলকে ম্যাচ জেতানোর পরে হয়তো জাপানের ফুটবলার ও সমর্থকদের কথা মনে পড়ে গেল পাকিস্তানের অধিনায়ককে।

Picture of Babar Azam

ম্যাচ শেষে অন্য ভূমিকায় দেখা গেল বাবর আজ়মকে। তাঁর প্রশংসা করছেন সবাই। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০২৩ ১৫:২৭
Share: Save:

তার কিছু ক্ষণ আগেই দলকে জিতিয়েছেন তিনি। তার পরেও ক্ষান্ত হলেন না বাবর আজ়ম। পাকিস্তানের অধিনায়কের এক অন্য রূপ দেখল ক্রিকেট বিশ্ব। মাঠ পরিষ্কার করলেন তিনি।

পাকিস্তান সুপার লিগে পেশোয়ার জালমি দলের অধিনায়ক বাবর। তাঁদের খেলা ছিল করাচি কিংসের বিরুদ্ধে। ম্যাচ শেষে ডাগআউটে বসেছিলেন ক্রিকেটাররা। তার পরেই দেখা যায়, হঠাৎ উঠে মাঠ পরিষ্কার করতে শুরু করেছেন বাবর। ডাগআউটের কাছে পড়ে থাকা খালি জলের বোতল, তোয়ালে সব তুলে ডাস্টবিনে ফেলছিলেন তিনি।

বাবরকে মাঠ পরিষ্কার করতে দেখে পেশোয়ারের বাকি ক্রিকেটাররাও উঠে এসে হাত লাগান। মাঠ পরিষ্কার করতে দেখা যায় করাচির বিদেশি ক্রিকেটার অ্যান্ড্রু টাইকেও। সবাই মিলে খুব তাড়াতাড়ি নোংরা পরিষ্কার করে ফেলেন। এই ঘটনার ভিডিয়ো ছড়িয়ে পড়েছে নেটমাধ্যমে। সবাই বাবরের এই কাজের প্রশংসা করেছেন।

তার আগে করাচির বিরুদ্ধে প্রথমে ব্যাট করে ১৯৯ রান করে পেশোয়ার। দলের হয়ে সব থেকে বেশি ৬৮ রান করেন বাবর। জবাবে ব্যাট করতে নেমে ২ রানে ম্যাচ হারে করাচি। একটা সময় মনে হয়েছিল অধিনায়ক ইমাদ ওয়াসিম দলকে জিতেয়ে দেবেন। ৪৭ বলে ৮০ রান করেন তিনি। কিন্তু শেষ হাসি হাসেন বাবরই।

একই ছবি দেখা গিয়েছিল ফুটবল বিশ্বকাপে। নিজেদের ম্যাচ শেষে স্টেডিয়াম পরিষ্কার করে তার পর মাঠ ছাড়তেন জাপানের সমর্থকরা। অন্য দিকে সাজঘর পরিষ্কার করতেন সে দেশের ফুটবলাররা। সেই কাজ করতে দেখা গেল পাক অধিনায়ককে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE