Advertisement
১৬ জুলাই ২০২৪
ICC ODI World Cup 2023

শনিবার ইডেনে নামার ঠিক আগে বিরাট তোলপাড় পাক ক্রিকেটে, কলকাতাতেই কি নেতৃত্ব ছেড়ে দেবেন বাবর?

পাকিস্তানের অধিনায়ক আর নেতৃত্ব দিতে চাইছেন না। এ বারের বিশ্বকাপে পাকিস্তানের সেমিফাইনালে ওঠা কঠিন। শনিবার ইডেন ম্যাচের পরেই তাই বাবর অধিনায়কত্ব ছেড়ে দিতে পারেন।

Babar Azam

বাবর আজ়ম। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১১ নভেম্বর ২০২৩ ০৯:৫৬
Share: Save:

ইডেন ম্যাচের পরেই নেতৃত্ব ছেড়ে দিতে পারেন বাবর আজম। পাকিস্তানের অধিনায়ক আর নেতৃত্ব দিতে চাইছেন না। তিনি পাক ক্রিকেট বোর্ড এবং প্রাক্তন ক্রিকেটারদের ব্যবহারে বিরক্ত হয়ে নেতৃত্ব ছাড়তে চাইছেন বলে সূত্রের খবর। এ বারের বিশ্বকাপে পাকিস্তানের সেমিফাইনালে ওঠা কঠিন। শনিবার ইডেন ম্যাচের পরেই তাই বাবর অধিনায়কত্ব ছেড়ে দিতে পারেন। যদিও বাবর বা পাকিস্তান ক্রিকেট বোর্ডের কর্তারা এই সম্পর্কে কিছু বলেননি।

পাকিস্তানের সংবাদমাধ্যম ‘দ্য নিউজ় ইন্টারন্যাশনাল’ জানিয়েছে, ইডেনের ম্যাচের পরেই পদত্যাগপত্র বোর্ডকে পাঠিয়ে দিতে পারেন বাবর। শনিবার ইডেনে ইংল্যান্ডের বিরুদ্ধে খেলবে পাকিস্তান। দল এ বারের বিশ্বকাপে ভাল খেলতে পারেনি। কিছু দিন আগেও যে দল এক দিনের ক্রিকেটে এক নম্বর ছিল, তাদের হারতে হয়েছে আফগানিস্তানের বিরুদ্ধে। সেই সঙ্গে ভারত, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকার মতো শক্তিশালী দলের বিরুদ্ধেও হেরেছেন বাবরেরা। সেমিফাইনালে ওঠাই কঠিন পাকিস্তানের।

ওই সংবাদমাধ্যম জানিয়েছে যে, প্রাক্তন পাক ক্রিকেটার এবং বোর্ডের কর্তাদের ব্যবহারে হতাশ বাবর। কলকাতায় অনুশীলনের সময় রামিজ় রাজার সঙ্গে অনেক ক্ষণ কথা বলতে দেখা গিয়েছে বাবরকে। রামিজ় এক সময় বোর্ডের কর্তা ছিলেন। বাবর যদিও নেতৃত্ব ছাড়ার আগে নিজের বাবার সঙ্গে এক বার কথা বলতে চান। তার পরেই চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন। যদিও বিশ্বকাপের পর বাবরকে নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়ার কথাও ভাবা হচ্ছিল। তাই বাবর যদি নেতৃত্ব না-ও ছাড়েন, তাহলেও অধিনায়কের পদ থেকে সরিয়ে দেওয়া হতে পারে তাঁকে।

এ বারের বিশ্বকাপে নেদারল্যান্ডস এবং শ্রীলঙ্কাকে হারিয়ে শুরু করেছিল পাকিস্তান। এর পরেই হারতে শুরু করেন বাবরেরা। টানা চারটি ম্যাচে হেরে যান তাঁরা। শেষ দু’টি ম্যাচে বাংলাদেশ এবং নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে যদিও জয়ে ফেরে পাকিস্তান। কিন্তু কিউইদের থেকে রানরেটে এতটাই পিছনে বাবরেরা যে, সেমিফাইনালে উঠতে হলে অসম্ভবকে সম্ভব করতে হবে তাদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE