Advertisement
০২ মে ২০২৪
Babar Azam

ব্যাট উঁচিয়ে বোলারের দিকে তেড়ে গেলেন পাক অধিনায়ক বাবর, পাকিস্তান ক্রিকেটে হঠাৎ কী হল?

বাবর খেলেন পেশওয়ারের হয়ে। তিনি ব্যাট করার সময় ইসলামাবাদের হয়ে বল করছিলেন হাসান। রান নেওয়ার সময় হাসানের কাছে এসে হঠাৎ ব্যাট উঁচিয়ে ধরেন বাবর।

Babar Azam and Hasan Ali

বাবর খেলেন পেশওয়ারের হয়ে। ইসলামাবাদের হয়ে খেলেন হাসান। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:৩৯
Share: Save:

পাকিস্তান সুপার লিগের ম্যাচ চলছে। ব্যাট করছেন বাবর আজ়ম। বোলার হাসান আলি। পাকিস্তানের অধিনায়ক রান নেওয়ার সময় হঠাৎ ব্যাট হাতে তেড়ে গেলেন বোলারের দিকে। ভয় পেয়ে দৌড় দিলেন হাসান আলি। এমনই কাণ্ড দেখা গেল পেশওয়ার জালমি বনাম ইসলামাবাদ ইউনাইটেডের ম্যাচে।

বাবর খেলেন পেশওয়ারের হয়ে। সেই দলের অধিনায়ক তিনি। ৫৮ বলে ৭৫ রান করে ওই ম্যাচে অপরাজিত থাকেন বাবর। সেই ম্যাচে তিনি ব্যাট করার সময় ইসলামাবাদের হয়ে বল করছিলেন হাসান। রান নেওয়ার সময় হাসানের কাছে এসে হঠাৎ ব্যাট উঁচিয়ে ধরেন বাবর। তাতেই চমকে যান হাসান। তিনি মনে করেন বাবর তাঁকে মারতে আসছেন। লাফিয়ে সরে যান তিনি। বাবর রান নেওয়ার সময় হাসান তাঁর সামনে চলে এসেছিলেন। তাঁকে সরানোর জন্যই এমন করেন পাকিস্তানের অধিনায়ক। কাজও হয় তাতে।

এই পুরো ঘটনাটাই ঘটে মজার ছলে। দুই ক্রিকেটারকেই হাসতে দেখা যায় ওই ঘটনার পর। বাবরের ৭৫ রানে ভর করে ১৫৬ রান তোলে পেশওয়ার। সেই রানের জবাবে ব্যাট করতে নেমে ইসলামাবাদ ১৪.৫ ওভারেই জয়ের রান তুলে নেয়। আফগানিস্তানের রহমনউল্লাহ গুরবাজ ৩১ বলে ৬২ রান করেন। দক্ষিণ আফ্রিকার রসি ভ্যান ডার ডুসেন করেন ৪২ রান। তাঁদের দাপটেই ম্যাচ জিতে নেয় ইসলামাবাদ।

ম্যাচ শেষে হাসানের সঙ্গে কথা হয় বাবরের। সেই প্রসঙ্গে পাকিস্তানের অধিনায়ক বলেন, “আমি খুব বেশি কিছু বলিনি ওকে। আমি ওর সঙ্গে ম্যাচে একটা লড়াই করার চেষ্টা করছিলাম। জানি হাসান ছন্দে ফেরার চেষ্টা করছে। ও যে বেশি পরিশ্রম করবে সেটা জানতাম। বেশ কিছু ম্যাচে ও ছন্দে ছিল না, কিন্তু এই ম্যাচে বেশ ভাল বল করল হাসান। ওকে চাপে ফেলার চেষ্টা করছিলাম, কিন্তু খুব একটা লাভ হল না তাতে।” হাসান ৪ ওভারে ৩৫ রান দিয়ে ৩ উইকেট নেন ওই ম্যাচে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Babar Azam PSL Hasan Ali Pakistan Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE