Advertisement
২০ এপ্রিল ২০২৪
Harmanpreet Kaur

‘ভারত অধিনায়ক তো স্কুলছাত্রী’, বলে বসলেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক, পেলেন জবাবও

সেমিফাইনালে হরমনপ্রীত কৌরের রান আউট নিয়ে প্রশ্ন তুলেছেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক নাসের হুসেন। তিনি হরমনকে স্কুলের বাচ্চা বলেন। সেই উক্তি শুনে অবাক ভারত অধিনায়ক।

Harmanpreet kaur

হরমনপ্রীত কৌরের লড়াই শেষে হেরেই গেল ভারত। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২৩ ১৬:৫৮
Share: Save:

হরমনপ্রীত কৌরকে স্কুলছাত্রী বললেন নাসের হুসেন। ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মনে করেন যে ভাবে হরমনপ্রীত আউট হয়েছেন সেই ভুল স্কুলের বাচ্চারা করে। ভারতীয় মহিলা ক্রিকেট দলের অধিনায়ক অবাক হয়ে যান এমন মন্তব্য শুনে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে জিততে হলে ১৭৩ রান প্রয়োজন ছিল ভারতের। সেই রান তাড়া করতে নেমে ২৮ রানে ৩ উইকেট হারায় তারা। সেখান থেকে হরমনপ্রীত এবং জেমাইমা রদরিগেজ পাল্টা লড়াই করে দলকে জয়ের পথে নিয়ে আসেন। কিন্তু ৪০ রান বাকি থাকতে আউট হন হরমনপ্রীত। রান আউট হয়ে যান তিনি। হরমনের ব্যাট মাটিতে আটকে যায়। তাতেই ক্রিজে ঢুকতে পারেননি তিনি। এমন ভাবে আউট হওয়া সম্পর্কে ধারাভাষ্য দেওয়ার সময় নাসের বলেন, “স্কুলের বাচ্চার মতো ভুল করল হরমনপ্রীত।”

হরমনকে এই উক্তি নিয়ে প্রশ্ন করা হলে ভারত অধিনায়ক অবাক হয়ে বলেন, “উনি এমন বলেছেন? আমি জানি না উনি কী ধরনের চিন্তা ভাবনা করেন। আমার মনে হয় এমনটা হতেই পারে। আমি দেখেছি রান নেওয়ার সময় ব্যাট আটকে যেতে। আমার ভাগ্য খারাপ। ফাইনালে উঠতে হলে আমাদের কিছু জায়গায় উন্নতি প্রয়োজন। ফিল্ডিং ভাল হয়নি। কিছু জায়গায় আমরা ভাল বল করতে পারিনি। ব্যাটও করতে পারিনি ভাল করে। আমাদের সব বিভাগে ভাল করতে হবে। তবেই ফাইনালে যাওয়া সম্ভব।”

বৃহস্পতিবার প্রথমে ব্যাট করে ১৭২ রান তোলে অস্ট্রেলিয়া। দুই ওপেনার অ্যালিসা হিলি এবং বেথ মুনি ৫২ রানের জুটি গড়েন। হিলি ২৫ রান করেন। মুনি করেন ৫৪ রান। অধিনায়ক মেগ ল্যানিং ৪৯ রান করেন। অ্যাশলে গার্ডনার ৩১ রান করেন। শিখা পাণ্ডে ২ উইকেট নেন। একটি করে উইকেট নেন দীপ্তি শর্মা এবং রাধা যাদব। ব্যাট করতে নেমে শুরুতেই আউট হয়ে যান শেফালি বর্মা (৯) এবং স্মৃতি মন্ধানা (২)। তিন নম্বরে নামা যষ্টিকা ভাটিয়া করেন মাত্র ৪ রান। ২৮ রানে ৩ উইকেট থেকে ৯৭ রান তুলে নেয় ভারত। ৪৩ রান করে আউট হন জেমাইমা। হরমনপ্রীত আউট হওয়ার সময় ভারতের স্কোর ১৩৩ রান। এর পরেই একের পর এক উইকেট হারায় ভারত। সেমিফাইনালে ৫ রানে হেরে যায় তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE