Advertisement
০৬ মে ২০২৪
ICC World Cup 2023

ভারতে বিশ্বকাপ খেলতে আসছেন বাবরেরা, ভিসা পাওয়ার কথা সরকারি ভাবে জানিয়ে দিল পাকিস্তান

পাকিস্তানের ক্রিকেটারেরা ভিসা পেয়ে গিয়েছেন বলে জানাল পাক বোর্ড। সোমবার তাদের পক্ষ থেকে ভিসা পাওয়ার কথা অস্বীকার করা হয়েছিল। কিন্তু মঙ্গলবার বোর্ড জানায় যে বাবরেরা ভিসা পেয়েছেন।

Babar Azam

বাবর আজ়ম। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২৩ ১১:৫৬
Share: Save:

ভিসা পাওয়ার কথা জানাল পাকিস্তান ক্রিকেট বোর্ড। সোমবার পর্যন্ত ভিসা পায়নি বলে জানিয়েছিল তারা। মঙ্গলবার সকালে তাদের পক্ষ থেকে বিশ্বকাপ খেলতে আসার জন্য ভিসা পাওয়া গিয়েছে বলে জানানো হয়।

সোমবার পাকিস্তানের ভিসা পাওয়া নিয়ে একের পর এক নাটক চলতে থাকে। প্রথমে জানা গিয়েছিল যে, ভিসা পায়নি পাকিস্তান। পরে জানা যায় শেষ মুহূর্তে ভারতে বিশ্বকাপ খেলতে আসার ভিসা পেয়েছে তারা। সে কথা জানায় আইসিসিও। কিন্তু পাকিস্তানের তরফে ভিসা পাওয়ার কথা স্বীকার করা হয়নি। মঙ্গলবার পাকিস্তান ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে জানানো হয় যে, সোমবারই ভিসা পেয়েছে তারা। ভারত সরকার এবং জয় শাহকে ধন্যবাদও জানায় পাক বোর্ড।

বেশ কিছু দিন ধরেই ভিসা সমস্যায় ভুগছিল পাকিস্তান। বিশ্বকাপ খেলতে ভারতে আসবেন বাবরেরা। অন্য সব দেশ ভিসা পেলেও পাকিস্তানের পেতে দেরি হয়। আইসিসির এক কর্তা সোমবার সংবাদ সংস্থা পিটিআই-কে বলেছিলেন, “পাকিস্তান ভিসা পেয়ে গিয়েছে।” যদিও পাকিস্তানের তরফে এখনও ভিসা পাওয়ার কথা স্বীকার করা হয়নি। পাক বোর্ডের মুখপাত্র উমর ফারুক সোমবার বলেছিলেন, “ভিসা দেওয়া হয়েছে বলে এখনও ভারতীয় দূতাবাস থেকে কেউ কিছু জানাননি। আমাদের দলের এক জন ওখানে রয়েছেন।”

বাবরদের পরিকল্পনা ছিল আগে দুবাই যাওয়ার। সেখানে দলের মধ্যে সঙ্গতি বৃদ্ধি করার জন্য যেতেন তাঁরা। দু’দিন সেখানে কাটিয়ে তার পর হায়দরাবাদ আসার কথা পাকিস্তান দলের। কিন্তু ভিসা পেতে দেরি হওয়ায় দুবাইয়ে আর সময় কাটানোর সুযোগ পাবেন না তারা। লাহোর থেকে ২৭ সেপ্টেম্বর দুবাই যাবেন বাবরেরা। সেখান থেকে হায়দরাবাদ চলে আসবেন। বিশ্বকাপের আগে দু’টি প্রস্তুতি ম্যাচ খেলার কথা তাদের। প্রথম প্রস্তুতি ম্যাচ ২৯ সেপ্টেম্বর। নিউ জ়িল্যান্ডের সঙ্গে সেই ম্যাচ খেলতে হায়দরাবাদে আসার কথা বাবরদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC World Cup 2023 Pakistan Cricket PCB
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE