Advertisement
০৩ মে ২০২৪
Asian Games

এশিয়ান গেমসে মঙ্গলবার প্রথম পদক ভারতের, আবার জল থেকে এল রুপো

এশিয়ান গেমসে চতুর্থ রুপো এল ভারতে। এখনও পর্যন্ত ১২টি পদক জয়। রোয়িংয়ের পর এ বার সেইলিংয়ে রুপো জিতল ভারত।

neha

নেহা ঠাকুর। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২৩ ১৪:০৩
Share: Save:

সেইলর নেহা ঠাকুর রুপো জিতলেন। এশিয়ান গেমসে সেইলিংয়ে পদক জিতলেন তিনি। এর আগে শুটিং এবং রোয়িংয়ে রুপো জিতেছিল ভারত। সেইলিংয়ে প্রথম পদক এল দেশে।

নেহা মেয়েদের ডিঙ্গি ইভেন্টে রুপো জিতলেন। ধারাবাহিক ভাবে ভাল খেলে দেশকে পদক এনে দিলেন তিনি। এশিয়ান গেমসে চতুর্থ রুপো এল ভারতে। এখনও পর্যন্ত ১২টি পদক জয়। রোয়িংয়ের পর এ বার সেইলিংয়ে রুপো জিতল ভারত।

অন্য দিকে, মঙ্গলবার শুটিংয়ে ব্রোঞ্জ জয়ের সুযোগ ছিল ভারতের কাছে। ১০ মিটার এয়ার রাইফেলে দিব্যাংশ পানওয়ার এবং রণিতা লড়ছিলেন ব্রোঞ্জের জন্য। কিন্তু দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে হারতে হয় তাদের। শুরু ৯-১ ব্যবধানে এগিয়ে গিয়েছিল ভারত। কিন্তু পরে ম্যাচে ফিরে আসেন দক্ষিণ কোরিয়ার প্রতিযোগীরা। এই খেলার নিয়ম অনুযায়ী যে দল আগে ১৬ পয়েন্টে পৌঁছতে পারবে সে জিতবে। কিন্তু ভারত এবং দক্ষিণ কোরিয়াকে ১৯-১৯ পর্যন্ত আলাদা করা যায়নি। তার পর জিতে ব্রোঞ্জ পেয়ে যায় দক্ষিণ কোরিয়া।

gfx

গ্রাফিক: সনৎ সিংহ।

হকিতে ভারতের দাপট চলছে। মঙ্গলবার সিঙ্গাপুরকেও ১৬ গোল দিয়েছেন হরমনপ্রীত সিংহেরা। আগের ম্যাচে উজবেকিস্তানকেও ১৬ গোল দিয়েছিলেন তাঁরা। পর পর দু'ম্যাচে জিতে গ্রুপ শীর্ষে রয়েছে ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Asian Games Sailor
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE