Advertisement
০২ মে ২০২৪
ICC World Cup 2023

বিশ্বকাপে নেই অন্যতম সেরা পেসার, ১৫ জনের দল ঘোষণা করল পাকিস্তান

তরুণ পেসারকে বাদ দিয়েই ১৫ জনের দল ঘোষণা করল পাকিস্তান। দলে ফিরলেন হাসান আলি। চার পেসার নিয়ে ভারতে আসছে পাকিস্তান।

Babar Azam

বাবর আজ়ম। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২৩ ১২:২৭
Share: Save:

এশিয়া কাপের চোট বড় ধাক্কা দিল পাকিস্তানকে। বিশ্বকাপে খেলতে পারবেন না নাসিম শাহ। তাঁকে বাদ দিয়েই ১৫ জনের দল ঘোষণা করল পাকিস্তান। দলে ফিরলেন হাসান আলি। চার পেসার নিয়ে ভারতে আসছে পাকিস্তান। দল ঘোষণা করলেন প্রধান নির্বাচক ইনজামাম উল হক।

বাবর আজ়মের নেতৃত্বেই ভারতে বিশ্বকাপ খেলতে আসছে পাকিস্তান। সহ-অধিনায়ক শাদাব খান। কিন্তু তাঁদের সব থেকে বড় চিন্তার কারণ হয়ে রইলেন তরুণ পেসার নাসিম। এশিয়া কাপে ভারতের বিরুদ্ধে সুপার ফোরে খেলার সময় চোট পেয়েছিলেন তিনি। সেই চোট সারতে সময় লাগবে বলে জানিয়েছেন ইনজামাম। তিনি বলেন, “বিশ্বকাপে নাসিমের পক্ষে তো খেলা সম্ভব নয়। তার পরেও সময় লাগবে। চিকিৎসকেরা জানিয়েছেন যে, ওর ম্যাচ ফিট হতে সময় লাগবে। তাই বিশ্বকাপের মাঝে ওকে দলে ফেরানোর কোনও সম্ভাবনা নেই। সেটার নিয়মও নেই।”

বাবরের নেতৃত্বে পাকিস্তানের যে দলে ভারতে খেলতে আসবে তাতে ব্যাটিং বিভাগ সামলাবেন ফখর জমন, ইমাম উল হক, আবদুল্লা শফিক, আঘা সলমন, ইফতিখর আহমেদের মতো ব্যাটারেরা। উইকেটরক্ষক হিসাবে রয়েছেন মহম্মদ রিজ়ওয়ান। তিনি ছাড়া দলে আর কোনও উইকেটরক্ষক নেই।

Naseem Shah

নাসিম শাহকে ছাড়াই বিশ্বকাপ খেলতে আসছে পাকিস্তান। —ফাইল চিত্র।

স্পিন বিভাগ সামলাবেন শাদাব, মহম্মদ নওয়াজ এবং উসামা মির। পেসার মধ্যে দলে রয়েছেন হ্যারিস রউফ, হাসান আলি, শাহিন আফ্রিদি এবং মহম্মদ ওয়াসিম জুনিয়র। ইনজামাম বলেন, “ভারতের মাটিতে গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে হবে পেসারদের। মাঝের ওভারে উইকেট নিতে হবে তাঁদের। সেই কারণেই হাসানকে দলে নেওয়া হয়েছে। এমন পেসারদের দলে রাখা হয়েছে যারা উইকেট নিতে পারে।” রিজার্ভ দলে রাখা হয়েছে মহম্মদ হ্যারিস, আবরার আহমেদ এবং জমন খানকে।

পাকিস্তান দল: বাবর আজ়ম (অধিনায়ক), শাদাব খান (সহ-অধিনায়ক), ফখর জমন, ইমাম উল হক, আবদুল্লা শফিক, আঘা সলমন, ইফতিখর আহমেদ, মহম্মদ রিজ়ওয়ান (উইকেটরক্ষক), সাউদ শাকিল, মহম্মদ নওয়াজ, উসামা মির, হ্যারিস রউফ, হাসান আলি, শাহিন আফ্রিদি এবং মহম্মদ ওয়াসিম জুনিয়র।

রিজার্ভ দল: মহম্মদ হ্যারিস, আবরার আহমেদ এবং জমন খানকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE