Advertisement
০৮ মে ২০২৪
india cricket

Mohammad Rizwan: কোহলীরা কিন্তু ভারত-পাকিস্তান খেলা চান, বলছেন রিজওয়ান

রিজওয়ানের জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছিলেন পুজারা। এ বার ভারত-পাক ক্রিকেট নিয়ে মন্তব্য করলেন পাকিস্তানের ক্রিকেটার।

কোহলীদের নিয়ে মুখ খুললেন পাক ক্রিকেটার

কোহলীদের নিয়ে মুখ খুললেন পাক ক্রিকেটার ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৩ জুন ২০২২ ১৮:১২
Share: Save:

মহম্মদ রিজওয়ানের জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছিলেন চেতেশ্বর পুজারা। ভারতীয় ক্রিকেটারের উপহার পেয়ে আপ্লুত পাকিস্তানী ক্রিকেটার বললেন, ‘‘ভারতের সঙ্গে আমরা খেলতে চাই।’’ শুধু তাই নয়, বিরাট কোহলীরাও সে রকমই ভাবেন বলে দাবি তাঁর।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিপাক্ষিক সিরিজ শুরু হওয়ার আগে সাংবাদিক সম্মেলনে রিজওয়ান বলেন, ‘‘ভারত ও পাকিস্তানের ক্রিকেটাররা চায়, দু’দেশের মধ্যে আবার খেলা শুরু হোক। কিন্তু প্রশাসনিক কারণে সেটা হচ্ছে না। প্রশাসনিক সিদ্ধান্ত ক্রিকেটারদের হাতে থাকে না।’’

পুজারা এবং রিজওয়ান কিছু দিন আগে পর্যন্ত সতীর্থ ছিলেন। দু’জনেই খেলেছেন ইংল্যান্ডের কাউন্টি সাসেক্সে। মিডল অর্ডারে জুটি বেঁধেছেন দু’জনে। অল্প কয়েক দিনেই বন্ধুত্ব হয়ে গিয়েছে। পুজারার সঙ্গে খেলতে পেরে উচ্ছ্বসিত রিজওয়ান। বলেন, ‘‘ক্রিকেট নিয়ে আমাদের মধ্যে অনেক আলোচনা হয়েছে। ওর কাছে অনেক কিছু শিখেছি। আমাদের মধ্যে খুব ভাল বোঝাপড়া। ক্রিকেট খেলতে গেলে যে একাগ্রতা দরকার, সেটা পুজারার কাছে শিখেছি। সেটা কাজে লাগানোর চেষ্টা করব।’’

উল্লেখ্য, ২০০৮ সালে মুম্বই হামলার পর থেকে পাকিস্তানের বিরুদ্ধে দ্বিপাক্ষিক সিরিজ বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেয় ভারত। সেই থেকে বিশ্বকাপ বা চ্যাম্পিয়নস ট্রফির মতো আইসিসি প্রতিযোগিতা ছাড়া মুখোমুখি হয়নি দু’দল।

ভারতের টেস্ট দল থেকে বাদ পড়ার পরে কাউন্টি খেলা শুরু করেছেন পুজারা। সেখানে ভাল ছন্দে রয়েছেন তিনি। চার ম্যাচে ৫৮২ রান করেছেন। তার মধ্যে দু’টি শতরান ও একটি দ্বিশতরান রয়েছে। কাউন্টিতে ভাল খেলায় ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের টেস্ট ম্যাচের দলে ফের জায়গা হয়েছে তাঁর। রান পেয়েছেন রিজওয়ানও।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE