Advertisement
০৬ ডিসেম্বর ২০২২
gymnastics

Gymnastics: ট্রেনে ডাকাতির শিকার বাংলার জিমন্যাস্টিক্স দল!

ঘটনাটি ঘটেছে অমৃতসর মেলে। প্রতিযোগীদের নথি থেকে শুরু করে টাকা চুরির অভিযোগ করা হয়েছে দলের তরফে।

ট্রেনে বাংলা দল।

ট্রেনে বাংলা দল। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ জুন ২০২২ ১৭:৩৫
Share: Save:

খেলো ইন্ডিয়ায় অংশ নিতে যাওয়ার সময় ট্রেনে ডাকাতির শিকার বাংলার জিমন্যাস্টিক্স দল। ঘটনাটি ঘটেছে অমৃতসর মেলে। প্রতিযোগীদের নথি থেকে শুরু করে টাকা চুরির অভিযোগ করা হয়েছে দলের তরফে। রেল মন্ত্রককে ব্যবস্থা নেওয়ার অনুরোধ করেছেন তাঁরা।

Advertisement

খেলো ইন্ডিয়ায় অংশ নিতে হরিয়ানায় যাচ্ছে বাংলা দল। বৃহস্পতিবার রাত আড়াইটে থেকে সাড়ে তিনটের মধ্যে ট্রেনে এই ডাকাতি হয়েছে বলে অনুমান। বাংলা দলের ম্যানেজার দিলীপ দাসের স্যুটকেস খোয়া গিয়েছে। সেই স্যুটকেসের মধ্যে প্রতিযোগীতাদের প্রয়োজনীয় নথি, এক লক্ষের বেশি টাকা, মোবাইল এবং ক্রেডিট কার্ড ছিল বলে খবর। জিমন্যাস্টিক্সের আন্তর্জাতিক বিচারক অংশুমান বন্দ্যোপাধ্যায়েরও স্যুটকেস চুরি গিয়েছে।

বাংলা দলের অভিযোগ, ডাকাতির কথা জানানোর পরেও রেল পুলিশ, টিটি বা রেলের অন্য কোনও আধিকারিক কোনও রকম সাহায্য করেননি। শনিবার ভোরে অম্বালা পৌঁছবে বাংলা দল। সেখানে গিয়ে এফআইআর করবে তারা। তবে নথি চুরি যাওয়ায় খেলো ইন্ডিয়ায় বাংলার জিমন্যাস্টিক্সরা অংশ নিতে পারবেন কি না তা নিয়ে সংশয় দেখা দিয়েছে।

আনন্দবাজার অনলাইনকে অংশুমান বললেন, “চুরি হয়েছে জানতে পারার পর আমরা চেন টেনেছিলাম। কিন্তু রেলের তরফে এখনও কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। টিটি, স্টেশন মাস্টার এসে দেখে গিয়েছেন। কিন্তু লাভ কিছুই হয়নি। সবচেয়ে অবাক ব্যাপার, আমরা ২এসি-তে রয়েছে। ১এসি এবং ২এসি কামরার মাঝে যে দরজা থাকে, সেটি কেউ খুলে দিয়েছে ভিতর থেকে। বড় ব্যাগ, লম্বা ট্রলি অনায়াসে ভেতর থেকে বাইরে নিয়ে যাওয়া হয়েছে। কে বা কারা দরজা খুলেছিল আমরা জানি না। রেলের সুরক্ষাই এর জন্য দায়ী।”

Advertisement

দলের ম্যানেজার তথা বাংলার জিমন্যাস্টিক্স সংস্থার যুগ্ম-সচিব দিলীপ বললেন, ‘‘অনেকে এক জামাকাপড় পরে রয়েছে। ভোরে নেমে ছেলেমেয়েদের কী খাওয়াব সেটা ভেবে মাথা খারাপ হয়ে যাচ্ছে। কেউ খেলতে পারব কি না সেটাই জানি না।” তিনি জানান, সংস্থার সভাপতি দেবাশিস রায়ের সঙ্গে অনেক বার যোগাযোগ করার চেষ্টা করা হলেও তিনি একটি কনফারেন্সে থাকায় এখনও কথা বলা সম্ভব হয়নি।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.