Advertisement
০৩ মে ২০২৪
ICC ODI World Cup 2023

ইডেনে পাকিস্তানের অনুশীলনে হঠাৎ ‘হাজির’ ম্যাক্সওয়েল, বাবরদের কী ‘শেখালেন’ অসি ব্যাটার?

ইডেনে পাকিস্তানের অনুশীলনে ‘হাজির’ হয়েছেন গ্লেন ম্যাক্সওয়েল! বাবর আজ়মদের কি তাঁর মতো খেলা শেখাচ্ছেন অস্ট্রেলিয়ার ক্রিকেটার?

Glen Maxwell

গ্লেন ম্যাক্সওয়েল। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০২৩ ১৫:১১
Share: Save:

কলকাতার ইডেন গার্ডেন্সে পাকিস্তানের ব্যাটারদের ‘শেখাচ্ছেন’ গ্লেন ম্যাক্সওয়েল। এক পায়ে কী ভাবে বড় শট খেলা যায় তার প্রশিক্ষণ দিচ্ছেন। আর সে রকমই শট খেলার চেষ্টা করছেন শাদাব খান। আফগানিস্তানকে হারিয়ে কি সোজা পাকিস্তানের অনুশীলনে হাজির হয়ে গিয়েছেন অস্ট্রেলিয়ার ব্যাটার?

না, ম্যাক্সওয়েল সশরীরে হাজির হননি। কিন্তু তিনি ছিলেন পাকিস্তানের অনুশীলনে। ওয়াংখেড়েতে আফগানিস্তানের বিরুদ্ধে ম্যাক্সওয়েল যে রকম শট খেলেছেন তেমনটাই খেলার চেষ্টা করেছেন শাদাব। রান তাড়া করতে নেমে পায়ে ক্র্যাম্প ধরে ম্যাক্সওয়েলের। ফলে ১২৮ বলে ২০১ রানের ইনিংসের একটা বড় অংশ ম্যাক্সওয়েল খেলেন এক পায়ে। শট মারার সময় তাঁর পা নড়ছিল না। দাঁড়িয়ে দাঁড়িয়ে চার-ছক্কা মারছিলেন অস্ট্রেলিয়ার ব্যাটার। সেটাই করার চেষ্টা করেন শাদাব।

পাকিস্তানের অনুশীলনের সেই ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। সেখানে দেখা যাচ্ছে, নেটে দাঁড়িয়ে এক পায়ে শট খেলছেন শাদাব। ম্যাক্সওয়েল ও শাদাবের শটের মধ্যে কতটা মিল রয়েছে সেটাও দেখানো হয়েছে ভিডিয়োতে। শাদাবকে দেখা যায়, সেই সব শট মেরে বেশ মজা পেয়েছেন তিনি। ভিডিয়োর ক্যাপশনে লেখা, ‘‘সবাই ম্যাক্সওয়েলের মতো খেলার চেষ্টা করছে।’’

বিশ্বকাপের সেমিফাইনালে ওঠার সুযোগ এখনও রয়েছে পাকিস্তানের। তার জন্য শনিবার ইডেনে ইংল্যান্ডকে হারাতে হবে তাদের। জোরকদমে তারই প্রস্তুতিতে ব্যস্ত বাবরেরা। আর যদি কোনও সময় ম্যাচে এক পায়ে শট খেলতে হয় তা হলে যেন সমস্যা না হয়, তারই প্রস্তুতি নিচ্ছেন শাদাবেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE