Advertisement
২৬ নভেম্বর ২০২২
T20 World Cup 2022

বিশ্বকাপের আগে পাকিস্তান ক্রিকেটে বিবাদ চরমে! বাবরকে কাঠগড়ায় তুললেন সুযোগ না পাওয়া শোয়েব

পাকিস্তান ক্রিকেটে বিবাদ বেড়েই চলেছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে সুযোগ পাননি অভিজ্ঞ ক্রিকেটার শোয়েব মালিক। সুযোগ না পাওয়ায় তিনি দলের অধিনায়ক বাবর আজমকে কাঠগড়ায় তুলেছেন।

তখনও সুখের সময়। বাবর আজম (বাঁ দিকে) ও শোয়েব মালিক।

তখনও সুখের সময়। বাবর আজম (বাঁ দিকে) ও শোয়েব মালিক। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০২২ ১৪:২৩
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে পাকিস্তান ক্রিকেটে বিবাদ চরমে। দলে সুযোগ না পাওয়ায় অধিনায়ক বাবর আজমকে সরাসরি কাঠগড়ায় দাঁড় করালেন দলের অভিজ্ঞ ক্রিকেটার শোয়েব মালিক। তাঁর অভিযোগ, এক মাত্র বাবর চাইলে তবেই পাকিস্তান দলে সুযোগ পাবেন তিনি।

Advertisement

একটি সাক্ষাকারে বাবরের সঙ্গে তাঁর কথোপকথন তুলে ধরেছেন শোয়েব। তিনি বলেছেন, ‘‘গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় বাবর আমাকে জিজ্ঞাসা করেছিল, আমি আরও খেলতে চাই, না কি অবসর নিতে চাই। তখন আমি বলেছিলাম, যা পরিস্থিতি তৈরি হয়েছে তাতে আমি আর খেলতে চাই না।’’

খেলতে না চাইলেও অবশ্য অবসরের ঘোষণা করেননি শোয়েব। পাকিস্তানের যখনই দরকার পড়বে তখনই মাঠে নামতে তৈরি তিনি। শোয়েব বলেছেন, ‘‘আমি বাবরকে বলেছিলাম, ওরা চাইলে আমি খেলব। পাকিস্তানের জন্য আমি সব সময় মাঠে নামতে তৈরি। তবে কোন কোন সিরিজ়ে আমি খেলতে পারব, সেটা বাবরের হাতে। ও বলেছিল, আমি দলে সুযোগ পাব কি না সেটা আমাকে জানিয়ে দেবে। ও চাইলে তবেই আমি আবার পাকিস্তান দলে সুযোগ পাব।’’

এই বিবাদে মুখ খুলেছেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার মহম্মদ হাফিজ। তিনি জানিয়েছেন, শোয়েবকে তিনি আগেই অবসর নিয়ে নেওয়ার পরামর্শ দিয়েছিলেন। কারণ, তিনি জানতেন, পাকিস্তানে এ ভাবেই ক্রিকেটারদের অপমান করা হয়। শোয়েব পাকিস্তান ক্রিকেটের জন্য যা করেছেন, তার পরে তাঁর এই অপমান প্রাপ্য নয় বলেই মনে করেন হাফিজ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.