Advertisement
০৭ ডিসেম্বর ২০২২
Pakistan Cricket

বিশ্ব ক্রিকেটে বিরাট অঘটন! এশিয়া কাপে হেরে গেল পাকিস্তান, কারা হারাল তাদের?

এক বল বাকি থাকতে হেরে গেল পাকিস্তান। অখ্যাত দলের কাছে তাদের এই হার বিশ্ব ক্রিকেটে অন্যতম বড় অঘটন হিসেবে চিহ্নিত হয়ে থাকবে।

হতাশ পাকিস্তান সমর্থক।

হতাশ পাকিস্তান সমর্থক। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০২২ ১২:২২
Share: Save:

এশিয়া কাপে হেরে গেল পাকিস্তানের মহিলা ক্রিকেট দল। তাদের ৪ উইকেটে হারিয়ে দিল তাইল্যান্ড। এশিয়ায় তো বটেই, বিশ্বেও পুরুষ-মহিলা মিলিয়ে সব ধরনের ক্রিকেটে এটা বড় অঘটন।

Advertisement

বৃহস্পতিবার শিলেটে পাকিস্তান প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৫ উইকেটে ১১৬ রান করে। জবাবে তাইল্যান্ড এক বল বাকি থাকতে ৬ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায়।

টস জিতে পাকিস্তান অধিনায়ক বিসমা মারুফ প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন। পাকিস্তান শুরু থেকে কখনোই রান তোলার গতি বাড়াতে পারেনি। ওপেনার সিদরা আমিন ৫৬ রান করলেও তিনি প্রচুর বল নষ্ট করেন। এই রান করতে তিনি ৬৪ বল নিয়ে নেন। টি-টোয়েন্টি ক্রিকেটে ৮৭.৫০ স্ট্রাইক রেট খারাপই। পাকিস্তানের আর কোনও ব্যাটার সে ভাবে রান পাননি।

পাকিস্তানকে হারানোর পরে তাইল্যান্ড দলের উল্লাস।

পাকিস্তানকে হারানোর পরে তাইল্যান্ড দলের উল্লাস। ছবি: রয়টার্স

তাইল্যান্ডের মাত্র দু’জন বোলার ছাড়া আর কেউই ওভার পিছু চারের উপর রান দেননি। সেরা ছিলেন নাত্তায়া বুচাথাম ও সরনারিন তিপোচ। বুচাথাম চার ওভারে মাত্র ১৯ রান দেন। তিপোচের চার ওভারে ওঠে ২০ রান। তিনি দুই উইকেট নেন। থিপাতচা পুত্থায়ং তাঁর চার ওভারে ২১ রান দিয়ে এক উইকেট নেন।

Advertisement

রান তাড়া করতে নেমে তাইল্যান্ড শুরুটা ভাল করে। ওপেনিং জুটিতে ৪০ রান উঠে যায়। নাত্থাকান চানথাম ৫১ বলে ৬১ রান করেন। তাঁর ইনিংসে পাঁচটি চার, দু’টি ছয়। নবম ওভারে তাইল্যান্ড পর পর দু’টি উইকেট হারালেও বেশি রানের লক্ষ্য না থাকায় তাদের সমস্যায় পড়তে হয়নি।

তিন ম্যাচে চার পয়েন্ট নিয়ে পাকিস্তান দ্বিতীয় স্থানে রয়েছে। শীর্ষে ভারত। তিনটি ম্যাচ খেলে সবকটিতেই জিতেছেন হরমনপ্রীত কৌররা। শুক্রবার ভারতেরই মুখোমুখি হচ্ছে পাকিস্তান।

এর আগে তাইল্যান্ডের মহিলা দলের বড় জয় ছিল ২০১৮ সালের টি-টোয়েন্টি এশিয়া কাপে। সে বার তারা শ্রীলঙ্কাকে চার উইকেটে হারিয়েছিল। দু’বছর পরে টি-টোয়েন্টি বিশ্বকাপে এই পাকিস্তানের বিরুদ্ধেই তারা প্রথমে তিন উইকেটে ১৫০ রান তুলেছিল। বৃষ্টির জন্য শেষ পর্যন্ত সেই ম্যাচ ভেস্তে গিয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.