Advertisement
২০ এপ্রিল ২০২৪
India Cricket

রোহিতদের বিশ্বকাপের ঢাকে কাঠি, অস্ট্রেলিয়া রওনা হল দল, ছবি দিলেন কোহলিরা, ভিডিয়ো বোর্ডের

বুধবার গভীর রাতে অস্ট্রেলিয়া রওনা হয়ে গেল ভারতীয় ক্রিকেট দল। এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হচ্ছে ২২ অক্টোবর। ভারত ২৩ অক্টোবর তাদের প্রথম ম্যাচে নামছে পাকিস্তানের বিরুদ্ধে।

অস্ট্রেলিয়া রওনা হওয়ার আগে অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে ঋষভ পন্থ, দীনেশ কার্তিক, সূর্যকুমার যাদব।

অস্ট্রেলিয়া রওনা হওয়ার আগে অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে ঋষভ পন্থ, দীনেশ কার্তিক, সূর্যকুমার যাদব। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০২২ ১০:১৯
Share: Save:

ভারতীয় দলের টি-টোয়েন্টি বিশ্বকাপের ঢাকে কাঠি পড়ে গেল। বুধবার গভীর রাতে অস্ট্রেলিয়া রওনা হয়ে গেল ভারতীয় ক্রিকেট দল। এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হচ্ছে ২২ অক্টোবর। ভারত ২৩ অক্টোবর তাদের প্রথম ম্যাচে নামছে পাকিস্তানের বিরুদ্ধে। মুম্বই থেকে বুধবার রাতে অস্ট্রেলিয়ার বিমান ধরেন রোহিত শর্মা, বিরাট কোহলিরা। রওনা হওয়ার আগে কোহলি, সূর্যকুমার যাদব, আরশদীপ সিংহরা সমাজমাধ্যমে ছবি পোস্ট করেন। ভারতীয় ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে গোটা দলের ছবি পোস্ট করা হয়। অনুশীলনের ভিডিয়োও পোস্ট করে বিসিসিআই।

বিশ্বকাপ শুরু হওয়ার দু’সপ্তাহ আগেই অস্ট্রেলিয়া চলে গেলেন রোহিত, কোহলিরা। অস্ট্রেলিয়ার পরিবেশের সঙ্গে মানিয়ে নিতেই এত আগে সে দেশে চলে যাচ্ছেন রোহিতরা। বিশেষ করে, ভারতীয় দলের অনেকেরই অস্ট্রেলিয়ায় খেলার অভিজ্ঞতা নেই। সেই কারণেই ভারতীয় বোর্ড এই সিদ্ধান্ত নিয়েছে। বাড়তি প্রস্তুতি ম্যাচও খেলবে ভারত।

১৩ অক্টোবর পর্যন্ত পার্থে ভারতীয় দলের অনুশীলন করার কথা। সেখানেই ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলবেন কোহলিরা। ভারতীয় দলের কোচ রাহুল দ্রাবিড়ের উদ্যোগে এই ম্যাচের ব্যবস্থা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। এর পর রোহিতরা চলে যাবেন ব্রিসবেনে। সেখানে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের বিরুদ্ধে দু’টি প্রস্তুতি ম্যাচ খেলবে ভারতীয় দল। এই দু’টি ম্যাচের ব্যবস্থা করেছে আইসিসি। বিশ্বকাপে অংশগ্রহণকারী সব দলের জন্যই দু’টি করে প্রস্তুতি ম্যাচের ব্যবস্থা করেছে আইসিসি।

ভারতের বিশ্বকাপ দলে স্ট্যান্ড বাই হিসাবে যাঁরা রয়েছেন, তাঁদেরও ধরলে মোট পাঁচ জন ক্রিকেটারের অস্ট্রেলিয়ায় খেলার তেমন কোনও অভিজ্ঞতাই নেই। সূর্যকুমার যাদব এবং হর্ষল পটেল ২০০৯ সালে অনূর্ধ্ব১৯ দলের হয়ে এক বার অস্ট্রেলিয়া সফরে গিয়েছিলেন। আরশদীপ সিংহ ও দীপক হুডা ২০১৩ সালে অনূর্ধ্ব১৯ দলের হয়ে অস্ট্রেলিয়া সফরে গিয়েছিলেন। রবি বিষ্ণোই এক বারও অস্ট্রেলিয়া যাননি। ফলে এঁদের কাছে এই প্রস্তুতি শিবির এবং ম্যাচ অত্যন্ত গুরুত্বপূর্ণ।

টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান, বাংলাদেশ, দক্ষিণ আফ্রিকা এবং যোগ্যতা অর্জন পর্ব থেকে উঠে আসা দু’টি দলের সঙ্গে ভারত গ্রুপ ২-তে রয়েছে। ২৩ অক্টোবর মেলবোর্নে পাকিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচে খেলার পর ভারতের বাকি ম্যাচ ২৭ অক্টোবর (যোগ্যতা অর্জনকারী, সিডনি), ৩০ অক্টোবর (দক্ষিণ আফ্রিকা, পার্থ), ২ নভেম্বর (বাংলাদেশ, অ্যাডিলেড), ৬ নভেম্বর (যোগ্যতা অর্জনকারী, মেলবোর্ন)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE