Advertisement
৩০ নভেম্বর ২০২২
Ramiz Raja

রামিজের ভারত-অভিমান, কোহলিকে সামনে রেখে পাকিস্তান সমর্থকদের একহাত নিলেন রাজা

রামিজের বক্তব্য, আফগানিস্তানের বিরুদ্ধে কোহলি যখন শতরান করেছেন, তখন ভারতীয় সমর্থকরা দলের খারাপ পারফরম্যান্সের কথা ভুলে গিয়ে মেতেছেন। পাকিস্তানে সে রকম হয় না বলে মত রামিজের।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রামিজ রাজা।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রামিজ রাজা। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০২২ ১১:৩৫
Share: Save:

হিংসা হতে পারে, বা অভিমান। অথবা শিক্ষা নেওয়া। রামিজ রাজা যা বলছেন, তার ব্যাখ্যা এর যে কোনও একটা কিছু হতে পারে। দেশ জুড়ে বাবর আজমের যে সমালোচনা হচ্ছে, সেটা মেনে নিতে না পেরে রামিজ কিছু মন্তব্য করেছেন।

‘সামা টিভি’-তে দেওয়া এক সাক্ষাৎকারে পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রামিজ বলেছেন, এশিয়া কাপে আফগানিস্তানের বিরুদ্ধে বিরাট কোহলি যখন শতরান করেছেন, তখন ভারতীয় সমর্থকেরা দলের খারাপ পারফরম্যান্সের কথা ভুলে গিয়ে কোহলিকে নিয়ে মেতেছেন। এর পর রামিজের বক্তব্য, পাকিস্তান এশিয়া কাপের ফাইনালে খেললেও বাবরের স্ট্রাইক রেট খারাপ হওয়ায় পাক সমর্থকরা ছিঁড়ে খাচ্ছেন তাঁকে।

Advertisement

ওই সাক্ষাৎকারে রামিজ বলেন, ‘‘কিছু দিন আগেও আমরা শুরুতেই ধাক্কা খেতাম। কিন্তু এ বার দল এশিয়া কাপের ফাইনালে উঠল। এটা ঠিক, আমরা ফাইনালে ভাল খেলতে পারিনি। কিন্তু একটা দিন খারাপ যেতেই পারে। এটা বোঝা উচিত। না হলে ভারত তো ফাইনালেই উঠতে পারেনি। সে ক্ষেত্রে ওদেরও তো সমালোচনায় ভরিয়ে দেওয়া উচিত ছিল। কিন্তু ওদের সংবাদমাধ্যম, সাধারণ মানুষ তো তা করেনি। কোহলি যখন আফগানিস্তানের বিরুদ্ধে শতরান করল, তখন ওদের গোটা দেশ ভুলে গিয়েছিল, এশিয়া কাপে দল কতটা খারাপ খেলেছে। আমরা কি সেটা করছি? উল্টে বাবর আজম শতরান করলেও আমরা বলছি, ওর স্ট্রাইক রেট তো মাত্র ১৩৫!’’

শুধু এশিয়া কাপেই নয়, ইংল্যান্ডের বিরুদ্ধে সদ্য সমাপ্ত সাত ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ়ে বাবরের ব্যাটিং নিয়ে সমালোচনা হয়েছে। পাকিস্তানের আর এক ওপেনার মহম্মদ রিজওয়ানকে নিয়েও বিস্তর সমালোচনা হয়েছে। অথচ, দুই দেশ মিলিয়ে সাত ম্যাচের সিরিজ়ে মোট রানে রিজওয়ান শীর্ষে এবং বাবর দ্বিতীয় স্থানে ছিলেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.