Advertisement
০৪ মার্চ ২০২৪
Pakistan Cricket

খেলতে খেলতে মাঠেই বেড়াতে যাওয়ার পরিকল্পনা তিন পাক ক্রিকেটারের!

বিশ্বকাপের পর নেতৃত্ব ছেড়ে দেন বাবর। তাঁর জায়গায় টেস্টে অধিনায়ক করা হয় মাসুদকে। অধিনায়ক এবং উইকেটরক্ষকের মধ্যে হওয়া কথোপকথন ধরা পড়ে স্টাম্প মাইকে।

Babar Azam

বাবর আজ়ম। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ ডিসেম্বর ২০২৩ ২২:৩৬
Share: Save:

পাকিস্তান তখন ফিল্ডিং করছে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ় খেলতে নামার আগে সেই দেশের প্রধানমন্ত্রী একাদশের বিরুদ্ধে অনুশীলন ম্যাচ। কিন্তু পাক দলের ক্রিকেটারদের মন বেড়ানোর দিকে। উইকেটরক্ষক সরফরাজ আহমেদ এবং নতুন অধিনায়ক শান মাসুদ ঘুরতে যাওয়ার পরিকল্পনা করতে ব্যস্ত। যা শুনে হেসে ফেললেন বাবর আজ়ম।

বিশ্বকাপের পর নেতৃত্ব ছেড়ে দেন বাবর। তাঁর জায়গায় টেস্টে অধিনায়ক করা হয় মাসুদকে। অধিনায়ক এবং উইকেটরক্ষকের মধ্যে হওয়া কথোপকথন ধরা পড়ে স্টাম্প মাইকে। দিনের শেষে কী করবেন সেই পরিকল্পনা করছিলেন তাঁরা। মাসুদকে বলতে শোনা যায়, “ঠিক সময়ে তৈরি হয়ে যাব।” সরফরাজ বলেন, “ঠিক সময়ে চলে এস। আমরা তিন জন যাব তো?” মাসুদ জিজ্ঞেস করেন, “আর কে যাবে?” তখনই বাবরকে হাসতে দেখা যায়। তিনি জিজ্ঞেস করেন, “তৃতীয় জন কোথা থেকে এল?”

ম্যাচে মাসুদ দ্বিশতরান করেন। তাঁর দাপটে পাকিস্তান ৩৯১ রান তোলে। ৪০ রান করেন বাবর। সরফরাজ করেন ৪১ রান। দ্বিতীয় দিনের শেষে প্রধানমন্ত্রী একাদশ করেছে ২ উইকেট হারিয়ে ১৪৯ রান। ক্রিজ়ে রয়েছেন ম্যাট রেনশ এবং ক্যামেরন গ্রিন।

পাকিস্তানের বিরুদ্ধে অস্ট্রেলিয়ার প্রথম টেস্ট ১৪ ডিসেম্বর থেকে শুরু। পার্‌থে হবে সেই ম্যাচ। সেই ম্যাচেই পাকিস্তানের অধিনায়ক হিসাবে প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলবেন মাসুদ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE