Advertisement
১৭ মে ২০২৪
India Vs Pakistan in ICC Under 19 World Cup

বিশ্বকাপ ফাইনালে ভারত-পাকিস্তান? বাংলাদেশকে হারিয়ে সেই আশা আরও বাড়াল পাক দল

এ বার ছোটদের বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ হতে পারে। তা-ও আবার প্রতিযোগিতার ফাইনালে। বাংলাদেশকে হারিয়ে সেই আশা বাড়িয়ে দিয়েছে পাকিস্তান।

cricket

এই ছবি কি আরও এক বার দেখা যাবে? —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:০৩
Share: Save:

একটা সময় মনে হয়েছিল, হয়তো হল না। বিশ্বকাপের ফাইনালে হয়তো ভারত-পাকিস্তান মুখোমুখি হবে না? কিন্তু টান টান ম্যাচে বাংলাদেশকে ৫ রানে হারিয়ে সেই আশা আরও বাড়িয়ে দিয়েছে পাকিস্তান। বাংলাদেশকে হারিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সেমিফাইনালে উঠেছে পাকিস্তান। অন্য সেমিফাইনালে খেলবে ভারত।

ভারত, পাকিস্তান ছাড়া অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সেমিফাইনালে উঠেছে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা। প্রথম সেমিফাইনালে ভারতের সামনে দক্ষিণ আফ্রিকা। পরের সেমিফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলবে পাকিস্তান। ভারত ও পাকিস্তান নিজেদের সেমিফাইনাল জিতলে ফাইনালে হবে মহারণ।

পাকিস্তান-বাংলাদেশ ম্যাচে দেখা গিয়েছে বোলারদের দাপট। প্রথমে ব্যাট করতে নেমে মাত্র ১৫৫ রানে অল আউট হয়ে যায় পাকিস্তান। তাদের হয়ে সর্বোচ্চ রান করেন আরাফাত মিনহাস (৩৪)। বাংলাদেশের রোহানাত বর্ষণ ও শেখ জীবন ৪টি করে উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে একটা সময় ভাল জায়গায় ছিল বাংলাদেশ। ৩ উইকেট হারিয়ে ৭৫ রান করেছিল তারা। মনে হচ্ছিল, ম্যাচ জিতে যাবে বাংলাদেশ। কিন্তু পর পর কয়েকটি উইকেট পড়ে যাওয়ায় চাপে পড়ে বাংলাদেশ। তাদের নবম উইকেট পড়ে ১২৭ রানে। তখনও জিততে ২৯ রান দরকার ছিল। শেষ উইকেটে লড়ছিলেন বর্ষণ। বলের পরে ব্যাট হাতেও দলকে জয়ের স্বপ্ন দেখাচ্ছিলেন তিনি। কিন্তু ১৫০ রানে অল আউট হয়ে যায় তারা। ২১ রান করে অপরাজিত থাকেন বর্ষণ। পাকিস্তানের হয়ে উবেদ শাহ নেন ৫টি উইকেট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India Cricket Pakistan Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE