Advertisement
১১ মে ২০২৪
australia cricket

Australia Vs Pakistan: বড় ঝুঁকি কামিন্সের, পাকিস্তানের জিততে শেষ দিনে দরকার ২৭৮ রান, অস্ট্রেলিয়ার ১০ উইকেট

শেষ দিনে পাকিস্তানের জিততে দরকার ২৭৮ রান। হাতে রয়েছে ১০ উইকেট। পাক ওপেনারদের ব্যাটিং দেখে কপালে কিছুটা ভাঁজ পড়েছে কামিন্সের। শেষ দিনে ৯০ ওভারে ২৭৮ রান তোলা খুব কঠিন নয়। অন্য দিকে আবার প্রথম সেশনে কয়েকটি উইকেট তুলে নিতে পারলে ম্যাচে ফিরবে অস্ট্রেলিয়া।

ভাল খেললেন পাকিস্তানের ওপেনাররা

ভাল খেললেন পাকিস্তানের ওপেনাররা ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৪ মার্চ ২০২২ ১৯:১৩
Share: Save:

ফের বড় ঝুঁকি নিলেন অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স। চতুর্থ দিন তৃতীয় সেশনের শুরুতেই ইনিংস ডিক্লেয়ার করে দিলেন তিনি। পাকিস্তানের সামনে জেতার জন্য লক্ষ্য দিলেন ৩৫১ রান। শেষ সেশনে ভাল খেললেন পাকিস্তানের দুই ওপেনার। কোনও উইকেট না হারিয়ে ৭৩ রান করেছেন তাঁরা। ফলে ফয়সালার সম্ভাবনা উজ্জ্বল হয়েছে শেষ দিনে। দু’দলই ম্যাচ জিততে পারে। তবে একটু হলেও এগিয়ে রয়েছে পাকিস্তান।

চতুর্থ দিন অস্ট্রেলিয়ার দুই ওপেনার উসমান খোয়াজা ও ডেভিড ওয়ার্নার শুরুটা ভাল করেন। পাকিস্তানের বোলারদের দেখে খেলছিলেন তাঁরা। অর্ধশতরান করার পরে শাহিন আফ্রিদির হলে আউট হন ওয়ার্নার। তিনি আউট হওয়ার পরে মার্নাশ লাবুশেনের সঙ্গে জুটি বাঁধেন খোয়াজা। চলতি সিরিজে দুরন্ত ব্যাটিং করলেন খোয়াজা। খুব সহজে পাক বোলারদের খেলছিলেন তিনি। লাবুশেন ৩৬ রান করে আউট হলেও শতরান করেন খোয়াজা।

৩ উইকেটে ২২৭ রানের মাথায় সবাইকে অবাক করে ইনিংস ডিক্লেয়ার করে দেন কামিন্স। ধারাভাষ্যকাররা বলছিলেন, আরও কিছুটা খেলে ৪০০-র বেশি লক্ষ্য দিয়ে ডিক্লেয়ার করা উচিত ছিল অস্ট্রেলিয়ার অধিনায়কের। ব্যাট করতে নেমে পাকিস্তানের ওপেনাররা খুব ভাল ব্যাট করলেন। ঝুঁকি না নিয়ে দলের রান বাড়াতে থাকেন তাঁরা। দিনের শেষে পাকিস্তানের রান বিনা উইকেটে ৭৩। শফিক ২৭ ও ইমাম উল হক ৪২ করে অপরাজিত রয়েছেন।

শেষ দিনে পাকিস্তানের জিততে দরকার ২৭৮ রান। হাতে রয়েছে ১০ উইকেট। পাক ওপেনারদের ব্যাটিং দেখে কপালে কিছুটা ভাঁজ পড়েছে কামিন্সের। শেষ দিনে ৯০ ওভারে ২৭৮ রান তোলা খুব কঠিন নয়। অন্য দিকে আবার প্রথম সেশনে কয়েকটি উইকেট তুলে নিতে পারলে ম্যাচে ফিরবে অস্ট্রেলিয়া। এটুকু বলা যায়, তৃতীয় টেস্টে ফয়সালা হওয়ার সম্ভাবনা অনেক বেড়ে গিয়েছে। এখন দেখার কামিন্সের সিদ্ধান্ত দলের জন্য ব্যুমেরাং হয়ে দাঁড়ায় কি না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE