Advertisement
০৪ মে ২০২৪
Virat Kohli

হুমকি দিয়ে কোহলির উইকেট নিয়েছিলেন! ১০ বছর আগের কথা জানালেন পাক পেসার

পাকিস্তানের পেসার হঠাৎই দশ বছর পর বিরাট কোহলির উইকেট নিয়ে কথা বললেন। জানালেন, সেই সিরিজ়‌ে কী ভাবে কোহলিকে হুমকি দিয়ে আউট করেছিলেন।

cricket

বিরাট কোহলি। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০২৩ ১৬:১০
Share: Save:

ক্রিকেটজীবনে খুব কমই জুনেদ খানের বিরুদ্ধে খেলেছেন বিরাট কোহলি। কিন্তু বাঁ হাতি পেসারের বিরুদ্ধে কোনও দিনই সে ভাবে সুবিধা করতে পারেননি। ২০১২-১৩ দ্বিপাক্ষিক সিরিজ়‌ে বার বার জুনেদের বলে আউট হয়েছিলেন। পাকিস্তানের সেই পেসার হঠাৎই দশ বছর পর কোহলির উইকেট নিয়ে কথা বললেন। জানালেন, সেই সিরিজ়‌ে কী ভাবে কোহলিকে হুমকি দিয়ে আউট করেছিলেন।

সেই সিরিজ়‌ে প্রথম দু’টি ম্যাচে কোহলির উইকেট নিয়েছিলেন জুনেদ। দিল্লিতে তৃতীয় ম্যাচে কোহলির উইকেট নেওয়ার আগে তাঁকে সতর্ক করে দিয়েছিলেন। তার পরেই ফিরিয়ে দিয়েছিলেন কোহলিকে। সেই প্রসঙ্গ তুলে জুনেদ বলেছেন, “প্রচুর ক্রিকেটারের উইকেট নিয়েছি। কিন্তু মানুষ এখনও মনে রেখেছে কোহলির উইকেটগুলোই।” জুনেদের বিরুদ্ধে ২৪ বল খেলে তিন বার আউট হয়েছেন কোহলি। করেছেন মাত্র ৩ রান।

কী ভাবে কোহলিকে হুমকি দিয়েছিলেন তা উল্লেখ করে জুনেদ বলেছেন, “আমরা একসঙ্গে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলেছি। আগে থেকেই একে অপরকে চিনতাম। ওই সিরিজ়েই আমি দলে ফিরেছিলাম। প্রথম বার ভারতের বিরুদ্ধে খেলতে নেমেছিলাম। প্রথম ম্যাচে কোহলিকে আউট করার পর ও বলেছিল আর আমি ওর উইকেট নিতে পারব না। দ্বিতীয় ম্যাচেও ওকে আউট করে দিই। তৃতীয় ম্যাচের আগে প্রাতরাশের সময় ওকে বলেছিলাম, ‘বীরু, আজ তোমার নিস্তার নেই।’ ইউনিস খানও সেখানে ছিল। আমাকে বলল, আজও তুমি ওর উইকেট নাও। ম্যাচে ইউনিস ভাই-ই বিরাটের ক্যাচ নেয়।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli Junaid Khan Pakistan Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE