Advertisement
২৯ মে ২০২৪
Mohammad Amir

অবসরের চার বছর পর আবার দেশের হয়ে খেলার ইচ্ছা, টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে চান পাক পেসার

পাকিস্তানি পেসার আবার দেশের হয়ে খেলতে চান। টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে চান তিনি। অবসরের সময় দলের ম্যানেজমেন্ট উপর দোষ দিয়েছিলেন আমির।

pakistan cricket

পাকিস্তান ক্রিকেট দল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ মার্চ ২০২৪ ২২:২৩
Share: Save:

২০২০ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়ে নিয়েছিলেন মহম্মদ আমির। সেই পাকিস্তানি পেসার আবার দেশের হয়ে খেলতে চান। টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে চান তিনি। অবসরের সময় দলের ম্যানেজমেন্ট উপর দোষ দিয়েছিলেন আমির।

১৫ বছর আগে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল আমিরের। তখন তাঁর বয়স মাত্র ১৬ বছর। বাঁহাতি পেসার সুযোগ পেয়েই তাক লাগিয়ে দিয়েছিলেন। তাঁকে ঘিরে স্বপ্ন দেখতে শুরু করেছিল ওয়াসিম আক্রম পরবর্তী পাক ক্রিকেট যুগ। কিন্তু ম্যাচ গড়াপেটার দায় ২০১০ সালে নির্বাসিত হন আমির। ২০১৬ সালে আবার আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন হয় তাঁর। কিন্তু ২০২০ সালে মাত্র ২৭ বছর বয়সে হঠাৎ আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়ে নেন আমির। চার বছর পর আবার পাকিস্তানের হয়ে খেলার ইচ্ছা প্রকাশ করলেন তিনি।

আমির সমাজমাধ্যমে লিখেছেন, “আমি এখনও পাকিস্তানের হয়ে খেলার স্বপ্ন দেখি। জীবনে কখনও কখনও এমন সময় আসে, যখন কিছু সিদ্ধান্ত আবার বিবেচনা করে দেখতে হয়। আমার এবং পাকিস্তান ক্রিকেট বোর্ডের কথা হয়েছে। তারা আমাকে দলে ফেরানোর আশ্বাস দিয়েছেন। পাকিস্তান দলে আমার প্রয়োজন আছে বলে মনে করছেন কর্তারা। আমি পরিবারের সঙ্গেও কথা বলেছি। সিদ্ধান্ত নিয়েছি যে, নির্বাচকেরা যদি মনে করেন আমি দলে ফিরতে পারি, তাহলে আমি তৈরি।”

সামনেই টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেই প্রতিযোগিতার কথা ভেবেই নিজেকে তৈরি রাখছেন আমির। এ বারের পাকিস্তান সুপার লিগেও খেলেছেন তিনি। ন’ম্যাচে নিয়েছেন ১০ উইকেট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mohammad Amir PCB Pakistan Cricket Board
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE