Advertisement
২২ মে ২০২৪
Pakistan Cricket

পাকিস্তানের হয়ে খেলার ইচ্ছাই নেই ৩১ বছরের পেসারের, ফিরিয়ে দিলেন দেশের কোচকেও

২০০৯ সালে মাত্র ১৭ বছর বয়সে পাকিস্তানের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল তাঁর। সেই পেসারকেই ফিরিয়ে আনতে চেয়েছিলেন কোচ। কিন্তু রাজি নন অভিজ্ঞ পেসার।

Pakistan

পাকিস্তান ক্রিকেট দল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৮ নভেম্বর ২০২৩ ২২:৩৬
Share: Save:

২০২০ সালে হঠাৎই মাত্র ২৮ বছর বয়সে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন মহম্মদ আমির। পাকিস্তানের পেসার জানিয়েছিলেন, বোর্ডের অব্যবস্থার কথা। সেই কারণেই দেশের হয়ে খেলার ইচ্ছা হারিয়ে ফেলেছিলেন তিনি। সেই আমিরের সঙ্গে যোগাযোগ করেছিলেন মহম্মদ হাফিজ। যিনি এখন পাকিস্তান দলের কোচ এবং ডিরেক্টর অফ ক্রিকেট। কিন্তু হাফিজকে ফিরিয়ে দিয়েছেন আমির। তাঁর দেশের হয়ে খেলার কোনও ইচ্চছাই নেই।

২০০৯ সালে মাত্র ১৭ বছর বয়সে পাকিস্তানের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল আমিরের। আগামী দিনের তারকা হিসাবে মনে করা হয়েছিল তাঁকে। কিন্তু অভিষেকের পরের বছরেই তাঁর নাম জড়িয়ে যায় ম্যাচ গড়াপেটায়। পাঁচ বছরের জন্য নির্বাসিত হন আমির। ২০১৬ সালে নির্বাসন কাটিয়ে আবার ফিরে আসেন জাতীয় দলে। ২৫৯টি আন্তর্জাতিক উইকেটের মালিক এর পর ২০১৯ সালে টেস্ট এবং পরের বছর আন্তর্জাতিক ক্রিকেট থেকেই অবসর নিয়ে নিয়েছিলেন।

সেই ক্রিকেটারকে আবার ফেরানোর চেষ্টায় ছিলেন হাফিজ। তিনি আমিরের সঙ্গে কথা বলেন। হাফিজ বলেন, “আমিরের সঙ্গে আমার কথা হয়েছে। ওকে আবার আন্তর্জাতিক ক্রিকেটে ফিরে আসার কথা বলেছিলাম। তবে ঘরোয়া ক্রিকেট খেলে নিজেকে প্রমাণ করেই আসতে হবে। নিজের যোগ্যতা দেখিয়ে জায়গা করতে হবে আন্তর্জাতিক দলে। আমির রাজি হয়নি। এমন প্রস্তাব আমি অনেক ক্রিকেটারকেই দিয়েছি। কিন্তু শর্ত একটাই, ঘরোয়া ক্রিকেট খেলে নিজেকে প্রমাণ করে আসতে হবে।”

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেও আমির নিয়মিত বিভিন্ন টি-টোয়েন্টি লিগে খেলছেন। আবু ধাবিতে টি১০ লিগেও খেলবেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pakistan Cricket Mohammad Amir PCB
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE