Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Pakistan Cricket

রেকর্ডের ছড়াছড়ি, এক ম্যাচে তিন কীর্তি পাকিস্তানের ক্রিকেট দলের

প্রথম উইকেটে সর্বোচ্চ রানের জুটির পাশাপাশি ব্যক্তিগত সর্বোচ্চ রানের ইনিংস এল একই ম্যাচে। আয়ারল্যান্ডের বিরুদ্ধে হল দলগত সর্বোচ্চ রানের ইনিংসও। যদিও ভূমিকা থাকল না বাবরদের।

পাকিস্তান ক্রিকেটে এক ম্যাচে হল তিন রেকর্ড।

পাকিস্তান ক্রিকেটে এক ম্যাচে হল তিন রেকর্ড। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৫ নভেম্বর ২০২২ ২০:১৬
Share: Save:

পাকিস্তান ক্রিকেটে নতুন রেকর্ড। এই রেকর্ড অবশ্য বাবর আজ়মরা করলেন না। করল পাকিস্তানের মহিলা ক্রিকেট দল। আয়ারল্যান্ডের বিরুদ্ধে এক দিনের ক্রিকেটে রেকর্ড গড়লেন সিদরা আমিন এবং মুনিবা আলি। তাঁদের দাপটে সিরিজ়ের প্রথম ম্যাচে পাকিস্তানের মহিলা দল জিতল ১২৮ রানে।

আয়ারল্যান্ডের মহিলা ক্রিকেট দলের বিরুদ্ধে প্রথমে ব্যাট করে বিসমা মারুফের দল করে ৩ উইকেটে ৩৩৫ রান। এর মধ্যে প্রথম উইকেটের জুটিতেই উঠল ২২১ রান। শতরান করলেন দুই ওপেনারই। মুনিবা ১১৪ বলে ১০৭ রান করে আউট হলেও শেষ পর্যন্ত অপরাজিত থাকেন সিদরা। তিনি খেলেন ১৫১ বলে ১৭৬ রানের ইনিংস। তাঁর ইনিংসটি সাজানো ২০টি চার এবং একটি ছয় দিয়ে। সিদরার এই ইনিংস কোনও মহিলা পাক ব্যাটারের সর্বোচ্চ রানের ইনিংস। এর আগে সর্বোচ্চ ছিল জাভেরিয়া খানের। ২০১৫ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে তিনি করেছিলেন অপরাজিত ১৩৩ রান। মুনিবার ব্যাট থেকে এসেছে ১০টি চার এবং দু’টি ছক্কা। আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম শতরান ১০৮ বলে পূর্ণ করেন মুনিবা।

প্রথম উইকেটে সিদরা-মুনিবা জুটির এই রানই পাকিস্তানের ক্রিকেটে নতুন রেকর্ড। আগে কখনও প্রথম উইকেটের জুটিতে এত রান তুলতে পারেনি পাকিস্তান। পাশাপাশি প্রথম বার মহিলাদের এক দিনের ম্যাচে ৩০০ বা তার বেশি রান করল পাকিস্তান। এর আগে সর্বোচ্চ রান ছিল আয়ারল্যান্ডের বিরুদ্ধেই ৭ উইকেটে ২৮০ রান। শুক্রবারের ম্যাচে আয়ারল্যান্ডের বিরুদ্ধে গদ্দাফি স্টেডিয়ামের ২২ গজে প্রথম থেকেই আগ্রাসী মেজাজে খেলতে শুরু করেন দুই পাক ওপেনার। আয়ারল্যান্ডের কোনও বোলারই তাঁদের সামনে সুবিধা করতে পারেনি।

পাকিস্তানের ৩৩৫ রানের জবাবে আয়ারল্যান্ডের ইনিংস ৪৯.৩ ওভারে ২০৭ রানেই শেষ হয়ে যায়। আইরিশদের পক্ষে উল্লেখযোগ্য রান শুধু অধিনায়ক লুরা দেলানির ৯২ বলে ৬৯। পাকিস্তানের নিদা দার ৩৪ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন। ২৪ রানে ২ উইকেট নিয়েছেন ফতিমা সানা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE