Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Pakistan Cricket

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট শুরুর আগের দিন সহ-অধিনায়কের নাম জানাল পাকিস্তান, কে দায়িত্বে?

বদলে গিয়েছে নির্বাচক, কোচ এবং অধিনায়ক। বৃহস্পতিবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট খেলতে নামবে পাকিস্তান। তার আগে টেস্টের সহ-অধিনায়কের নাম ঘোষণা করল তারা।

PCB

পাকিস্তান ক্রিকেট বোর্ডের সদর দফতর। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ ডিসেম্বর ২০২৩ ২১:১৫
Share: Save:

বিশ্বকাপের পর থেকে পাকিস্তান ক্রিকেটে একের পর এক বদল ঘটছে। বদলে গিয়েছে নির্বাচক, কোচ এবং অধিনায়ক। বৃহস্পতিবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট খেলতে নামবে পাকিস্তান। তার আগে টেস্টের সহ-অধিনায়কের নাম ঘোষণা করল তারা। অধিনায়ক শান মাসুদের সহকারী হিসাবে দায়িত্ব দেওয়া হল শাহিন শাহ আফ্রিদিকে।

বাবর আজ়ম পাকিস্তানের তিন ফরম্যাটের নেতৃত্বই ছেড়ে দিয়েছিলেন। তাঁর জায়গায় টি-টোয়েন্টি ক্রিকেটে অধিনায়ক করা হয় শাহিনকে। এ বার টেস্টে তাঁকে সহ-অধিনায়ক দায়িত্ব দিল পাকিস্তান বোর্ড। পাকিস্তানের হয়ে তিন ধরনের ক্রিকেটেই নিয়মিত খেলেন শাহিন। দলের অন্যতম সেরা পেসার তিনি।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের তরফে বলা হয়, “শাহিন শাহ আফ্রিদিকে পাকিস্তানের টেস্ট দলের সহ-অধিনায়ক করা হল। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ়ের জন্য এই দায়িত্ব দেওয়া হল তাঁকে।” ভবিষ্যতেও শাহিনকে টেস্টে সহ-অধিনায়ক রাখা হবে কি না সেটা জানায়নি পিসিবি।

অস্ট্রেলিয়ার মাটিতে দু’টি টেস্ট খেলবে পাকিস্তান। বৃহস্পতিবার থেকে শুরু প্রথম টেস্ট। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের লিগ তালিকায় শীর্ষে রয়েছে পাকিস্তান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pakistan Cricket PCB Shaheen Afridi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE