Advertisement
৩০ এপ্রিল ২০২৪
ICC ODI World Cup 2023

‘যে কোনও দলকে হারাতে পারি’, টানা তিন ম্যাচে হারের পরেও বিশ্বকাপ জেতার স্বপ্ন পাকিস্তানের

বিশ্বকাপে আগামী সব ক’টি ম্যাচ জিতে সেমিফাইনালে উঠতে মরিয়া তারা। এমনকি বিশ্বকাপ জয়ের স্বপ্ন এখনও দেখছেন কোচ মিকি আর্থার।

Babar Azam

বাবর আজ়ম। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০২৩ ২২:২০
Share: Save:

ভারত, অস্ট্রেলিয়ার পর আফগানিস্তানের বিরুদ্ধে হেরে যায় পাকিস্তান। কিন্তু তাতেও মনোবল ভাঙেনি বাবর আজ়মদের। আগামী সব ক’টি ম্যাচ জিতে সেমিফাইনালে উঠতে মরিয়া তাঁরা। এমনকি বিশ্বকাপ জয়ের স্বপ্ন এখনও দেখছেন কোচ মিকি আর্থার।

পাকিস্তান পাঁচটি ম্যাচ এ বারের বিশ্বকাপে খেলে ফেলেছে। এর মধ্যে পর পর তিনটি ম্যাচে হেরেছে তারা। এমন অবস্থায় বাকি চারটি ম্যাচ জিতলে সেমিফাইনালে ওঠার আশা বেঁচে থাকবে পাকিস্তানের। শুক্রবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলতে নামার আগে পাক কোচ আর্থার বলেন, “সাজঘরে আমরা বলেছি যে, টানা ছ’টি ম্যাচ জিতলেই বিশ্বকাপ আমাদের। টানা ছ’টি ম্যাচ জিততে হবে। নিজেদের পরিকল্পনার ১০০ শতাংশ কাজে লাগাতে হবে। সেটা করতে পারলে বিশ্বকাপ না জেতার কোনও কারণ দেখছি না। দক্ষিণ আফ্রিকা ভাল দল। এখন ওদের আত্মবিশ্বাসও তুঙ্গে। কিন্তু আমরাও নিজেদের দিনে যে কোনও দলকে হারাতে পারি।”

একই সুর দলের সহ-অধিনায়ক শাদাব খানের গলায়। তিনিও মনে করেন যে, পাকিস্তান বিশ্বকাপ জিততে পারে। শাদাব বলেন, “আমি বিশ্বাস করি মিরাকল হয়। নিজেদের যোগ্যতা অনুযায়ী খেলতে পারিনি আমরা। আগামী ম্যাচ থেকেই ধারাবাহিক ভাবে জিততে হবে আমাদের। মরণবাঁচন অবস্থা হলে চাপ কমে যায়। এখন আর জেতা ছাড়া কিছু করার নেই আমাদের।”

শাদাবের পারফরম্যান্স নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। তাঁকে একটি ম্যাচে বসিয়েও দেওয়া হয়। শাদাব বলেন, “আমি জানি যে, সমালোচনা হচ্ছে। আমি সত্যিই ভাল খেলতে পারিনি। এক জন অলরাউন্ডারকে ব্যাটিং, বোলিং এবং ফিল্ডিং, তিনটেই সমান ভাবে করতে হয়।” দলের বোলিং নিয়েও চিন্তায় শাদাব। পাক সহ-অধিনায়ক বলেন, “প্রতিযোগিতায় শেষ পর্যন্ত যেতে হলে ভাল বোলিং করাটা জরুরি। এই প্রতিযোগিতায় আমাদের বোলিং ভাল হয়নি। আশা করছি আগামী ম্যাচে ওরা ভাল বল করবে।”

বিশ্বকাপের পর বাবরকে আর অধিনায়ক রাখা হবে না বলে শোনা যাচ্ছে। শাদাব বলেন, “আমাদের দলে একতা রয়েছে। লোকে কী বলছে সেটা নিয়ে আমরা ভাবি না। সমাজমাধ্যমও আমরা খুব বেশি দেখি না। ও সব থেকে দূরে থাকাই ভাল।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE